পার্থর বিরুদ্ধে মামলা শিখা মিত্রর

Last Updated: Saturday, December 1, 2012 - 11:33

রবীন্দ্রনাথ ভট্টাচার্য ও শোভনদেব চট্টোপাধ্যায়ের পর ফের তৃণমূল কংগ্রেসের আরও একটি কোন্দল প্রকাশ্যে এল। খোদ দলীয় বিধায়কই মামলা করলেন দলের নেতা তথা শিল্পমন্ত্রীর বিরুদ্ধে। পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের অভিযোগ এনে এই মামলা করেছেন তৃণমূল সাংসদ সোমেন মিত্রর স্ত্রী তথা বিধায়ক শিখা মিত্র। 
গত পয়লা জুলাই বিধানভবনে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তৃণমূল বিধায়ক শিখা মিত্র। সেই অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে শিখা মিত্র বেশকিছু মন্তব্য করেন। যে মন্তব্যকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছিল।
পরদিন এই সংক্রান্ত খবর প্রকাশিত হয়। সাংসদ সোমেন মিত্রর স্ত্রী বিধায়ক শিখা মিত্র দলীয় শৃঙ্খলাভঙ্গ করেছেন বলে অভিযোগ ওঠে। একইসঙ্গে শিল্পমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চট্টোপাধ্যায়েরও মন্তব্য প্রকাশিত হয়।
পার্থ চট্টোপাধ্যায়ের সেই মন্তব্যকেই অবমাননাকর বলে মনে করেছেন শিখা মিত্র। সেই অভিযোগে তিনি গত তেইশে আগস্ট ব্যাঙ্কশাল আদালতে একটি মানহানির মামলা করেন। পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে করা এই মামলার শুনানি ছিল শুক্রবার। তবে বিচারক না থাকায় এদিন মামলার শুনানি হয়নি।
রবীন্দ্রনাথ ভট্টাচার্য, শোভনদেব চট্টোপাধ্যায়ের ঘটনায় ইতিমধ্যেই যথেষ্ট অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। তার ওপর খোদ মন্ত্রীর বিরুদ্ধে দলীয় বিধায়কের মামলায় দলের নিয়ন্ত্রণ নিয়েই প্রশ্ন উঠে গেল।



First Published: Saturday, December 1, 2012 - 13:16


comments powered by Disqus