কলকাতায় ফের বৃষ্টিতে উপড়ে পড়তে পারে একের পর এক গাছ; ঘটতে পারে প্রাণহানি

বুধবার সন্ধ্যায় নিম্নচাপের জেরে ঝড়-বৃষ্টি। বিপর্যস্ত হয়ে পড়ে গোটা শহর। শহরের বিভিন্ন রাস্তায় ২০০-র বেশি গাছ ভেঙে পড়ে। বেলেঘাটা,যাদবপুর,কড়েয়ায় গাছ ভেঙে মৃত্যু হয় চারজনের। পরিস্থিতি সামাল দিতে রাতেই রাস্তায় নামে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা। মুখ্যমন্ত্রীও জরুরি ভিত্তিতে নির্দেশ দিয়েছেন দুর্বল গাছ কেটে ফেলার।

Updated By: Aug 21, 2016, 04:00 PM IST
কলকাতায় ফের বৃষ্টিতে উপড়ে পড়তে পারে একের পর এক গাছ; ঘটতে পারে প্রাণহানি
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : বুধবার সন্ধ্যায় নিম্নচাপের জেরে ঝড়-বৃষ্টি। বিপর্যস্ত হয়ে পড়ে গোটা শহর। শহরের বিভিন্ন রাস্তায় ২০০-র বেশি গাছ ভেঙে পড়ে। বেলেঘাটা,যাদবপুর,কড়েয়ায় গাছ ভেঙে মৃত্যু হয় চারজনের। পরিস্থিতি সামাল দিতে রাতেই রাস্তায় নামে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা। মুখ্যমন্ত্রীও জরুরি ভিত্তিতে নির্দেশ দিয়েছেন দুর্বল গাছ কেটে ফেলার।

আরও পড়ুন- এই কারণেই কলকাতার বুকে নেমে আসতে পারে বিপদ!

এদিকে, ভেঙে পড়া গাছ সরানো হলেও এখনও বহু জায়গাতেই ঝড়ে হেলে পড়া, অশক্ত গাছ রয়েছে। যা বেশ বিপজ্জনক। কিন্তু সেই সব গাছের ওপর এখনও নজর পড়েনি পুরসভার। আজ বিকেল থেকে সন্ধ্যার মধ্যে কলকাতা ও সংলগ্ন এলাকায় আবারও নামতে পারে প্রবল বৃষ্টি, সঙ্গে বইতে পারে ঝড়ো হাওয়া। বঙ্গপোসাগরে নিম্নচাপের জেরেই এই ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন আবহবীদরা। আর তাই আশঙ্কা ঝড় হলে ফের বড় কোনও দুর্ঘটনা ঘটে যেতে পারে শহরে।

.