অমিত মিত্রকে নিগ্রহ: তদন্তের আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর

Last Updated: Wednesday, April 17, 2013 - 09:15

দিল্লিতে অমিত মিত্রকে নিগ্রহের ঘটনার তদন্ত চলছে। আজ কলকাতায় মুখ্যমন্ত্রীকে এ কথা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিণ্ডে। ওই ঘটনার পর দিল্লি নিরাপদ নয় এই অভিযোগে, কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী।  যোজনা কমিশনের দফতরের সামনে নিগৃহীত হলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। দিল্লি পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
 
সেই ঘটনার পর বাকি কর্মসূচি বাতিল করে কলকাতায় ফিরে আসেন মুখ্যমন্ত্রী ও অর্থমন্ত্রী। বুধবার কলকাতায় পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি হন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিণ্ডে। অমিত মিত্রকে নিগ্রহের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারের বিষয়ে  কিছু না বললেও তিনি বুঝিয়ে দেন, ঘটনাটিকে মোটেই হাল্কাভাবে নিচ্ছে না কেন্দ্র।
 
পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠক নিয়ে কথা বলতে গিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষতে প্রলেপ দেওয়ার চেষ্টা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
 
হাসপাতাল থেকে ফেরার পর বুধবারই প্রথম কোনও প্রকাশ্য কর্মসূচিতে অংশ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, টাউন হলের আলোচনায় বিহার এবং ওড়িশার মুখ্যমন্ত্রীরা ছিলেন না। ফলে, পূর্বাঞ্চলের চার রাজ্যের সমস্যা সমাধানে এই বৈঠক আখেরে কতটা কার্যকর হবে তা নিয়ে সন্দিহান ওয়াকিবহাল মহল।



First Published: Wednesday, April 17, 2013 - 23:37


comments powered by Disqus