মেট্রোতে ফিরছে স্মার্ট কার্ড

Last Updated: Thursday, September 13, 2012 - 19:51

মেট্রোয় ফের পাওয়া যাবে স্মার্ট কার্ড। শুক্রবার থেকে মেট্রোর প্রতিটি স্টেশনেই স্মার্ট কার্ড কিনতে পারবেন যাত্রীরা।  তিন লক্ষ কার্ড নতুন করে তৈরি করে এই পরিষেবা চালু করা হচ্ছে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।
গত বছরের জুলাই ৮ থেকে চার লক্ষ কার্ড নিয়ে স্মার্ট কার্ড পরিষেবা চালু করে মেট্রো রেল কর্তৃপক্ষ। প্রতিদিন প্রায় ছয় লক্ষ মানুষ যাতায়াত করেন মেট্রো রেলে। সকালের দিকে ব্যস্ত সময়ে ভিড় বেশি হওয়ার কারণে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার ঝামেলা থেকে রেহাই মেলায়  জনপ্রিয় হয়ে ওঠে স্মার্ট কার্ড। কিন্তু প্রায় একমাস আগে নতুন স্মার্ট কার্ড দেওয়া  হঠত্‍ই বন্ধ হয়ে যায়। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। কারণ হিসেবে মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন করে টেন্ডার ডেকে কার্ড তৈরির প্রক্রিয়া শুরু হয়। সেই প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়াতেই পাওয়া যাচ্ছিল না স্মার্ট কার্ড।
মেট্রোয় প্রতিদিনই বাড়ছে যাত্রীর সংখ্যা। কার্ডের চাহিদাও বাড়ছিল। সেকারণেই  তিন লক্ষ কার্ড নতুন করে তৈরি করে শুক্রবার থেকে ফের স্মার্ট কার্ড বিক্রির সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। এর ফলে যাত্রী দুর্ভোগ অনেকটাই কমবে বলে আশাবাদী তাঁরা।



First Published: Thursday, September 13, 2012 - 19:51


comments powered by Disqus