আলু ব্যবসায়ীদের সঙ্গে মুকুল রায়ের বৈঠক, মিলল না ধর্মঘট নিয়ে সমাধানসূত্র

তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক  মুকুল রায়ের সঙ্গে ঘণ্টাখানেকের বৈঠকের পরেও আলু ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট নিয়ে কোনও সমাধানসূত্র মিলল না। শুক্রবার কলকাতার নিজাম প্যালেসে আলুব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন মুকুল রায়। বৈঠকের পর তাঁরা জানিয়েছেন, রবিবার তাঁরা ফের নিজেদের মধ্যে বৈঠকে বসবেন। তখন এবিষয়ে আলোচনা করবেন। তবে  ধর্মঘট থেকে এখনও পিছু হটার কোনও সিদ্ধান্ত তাঁরা এখনই নিচ্ছেন না।  

Updated: Aug 30, 2014, 10:25 AM IST
আলু ব্যবসায়ীদের সঙ্গে মুকুল রায়ের বৈঠক, মিলল না ধর্মঘট নিয়ে সমাধানসূত্র

কলকাতা: তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক  মুকুল রায়ের সঙ্গে ঘণ্টাখানেকের বৈঠকের পরেও আলু ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট নিয়ে কোনও সমাধানসূত্র মিলল না। শুক্রবার কলকাতার নিজাম প্যালেসে আলুব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন মুকুল রায়। বৈঠকের পর তাঁরা জানিয়েছেন, রবিবার তাঁরা ফের নিজেদের মধ্যে বৈঠকে বসবেন। তখন এবিষয়ে আলোচনা করবেন। তবে  ধর্মঘট থেকে এখনও পিছু হটার কোনও সিদ্ধান্ত তাঁরা এখনই নিচ্ছেন না।  

ইতিমধ্যেই ধর্মঘট মোকাবিলায় কড়া ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। সেপ্টেম্বরের প্রথম তিন দিন ডাকা ধর্মঘটের মোকাবিলায় আলু মজুত করবে রাজ্য সরকার। ওই আলু বিক্রি করা হবে সরকারি নির্ধারিত দরেই।  ভিন রাজ্যে আলু রফতানির ওপর থেকে নিয়ন্ত্রণ পুরোপুরি তুলে নেওয়া এবং বাজেয়াপ্ত করার পর নষ্ট হয়ে যাওয়া আলুর জন্য ক্ষতিপূরণের দাবিতে তিনদিনের ধর্মঘটের ডাক দিয়েছে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি।