বড়বাজার অগ্নিকাণ্ডে সামনে এল একাধিক অস্বস্তিকর প্রশ্ন

ল্যাডার পৌছল, ঢুকতে পারল না। ব্যর্থতা। ফায়ার ফাইটিং স্যুট দমকলের জন্য, তাও নেই। দমকল কর্মীদের জন্য নূন্যতন মাস্ক? নাহ, তাও অমিল। ব্যর্থতার পাহাড় একটি অগ্নিকাণ্ড ঘিরে। কাজ করতে গিয়ে নাকানিচোবানি দমকলের। কালো ধোঁয়ায়, দমবন্ধ পরিস্থিতিতে কার্যত প্রাণ হাতে বড়বাজারে কাজ চালালেন দমকলকর্মীরা।

Updated By: Feb 28, 2017, 07:25 PM IST
বড়বাজার অগ্নিকাণ্ডে সামনে এল একাধিক অস্বস্তিকর প্রশ্ন

ওয়েব ডেস্ক: ল্যাডার পৌছল, ঢুকতে পারল না। ব্যর্থতা। ফায়ার ফাইটিং স্যুট দমকলের জন্য, তাও নেই। দমকল কর্মীদের জন্য নূন্যতন মাস্ক? নাহ, তাও অমিল। ব্যর্থতার পাহাড় একটি অগ্নিকাণ্ড ঘিরে। কাজ করতে গিয়ে নাকানিচোবানি দমকলের। কালো ধোঁয়ায়, দমবন্ধ পরিস্থিতিতে কার্যত প্রাণ হাতে বড়বাজারে কাজ চালালেন দমকলকর্মীরা।

ধোঁয়ায় শ্বাস আটকে গেলেও, চালিয়ে যেতে হল আগুন নেভানোর লড়াই। আগুনের উত্‍‍সের দিকে ঢুকতে গিয়েও, বিপাকে পড়েন দমকলকর্মীরা। এমন একটি ঘিঞ্জি জায়গা, এত ঘনবসতি, কিন্তু অগ্নিনির্বাপন ব্যবস্থা একেবারেই শিকেয়। প্রাণ নিয়ে টানাটানি।  বড়বাজারে এমন অগ্নিকাণ্ড একবার নয়, হয়েছে বারবার। তবু কোথায় সতর্কতা? কী করছে প্রশাসন? উঠছে এমন একাধিক অস্বস্তিকর প্রশ্ন। (আরও পড়ুন- ফের বিতর্কে অ্যাপোলো হাসপাতাল, ভুল কাগজে সই করিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগ)

.