বিধানসভায় মারপিট: এক সদস্যের কমিটি গড়ে দায় সারলেন অধ্যক্ষ

Last Updated: Wednesday, December 12, 2012 - 21:22

বিধানসভার মারপিটের ঘটনার দোষী খুঁজতে পার্থ চট্টোপাধ্যায়ের অনুরোধে এক সদস্যের কমিটি তৈরি করলেন অধ্যক্ষ। তবে কমিটির কাজ শুরু হওয়ার আগেই অধ্যক্ষ এবং পরিষদীয়মন্ত্রী দু`জনেই নিরাপত্তারক্ষীদের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। প্রশ্ন তুললেন, ঘটনার সময় নিরাপত্তারক্ষীরা নীরব ছিলেন কেন? কমিটি তৈরির ঘোষণাকে কটাক্ষ করেছেন বিরোধী দনলেতা সূর্যকান্ত মিশ্র। তাঁর মন্তব্য, মন্ত্রীদের দোষে চাকরি যাবে নিরাপত্তারক্ষীদের।
সোমবার শাসক ও বিরোধী দলের ধুন্ধুমার মারপিটে উত্তাল হয়ে ওঠে  বিধানসভা। মারপিটের সময়ে বিধানসভার ভিতরে মার্শাল এবং নিরাপত্তারক্ষীরা সবাই উপস্থিত ছিলেন। কিন্তু অভিযোগ, মারপিট আটকাতে একবারও তাঁদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেননি অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন উঠছে, যদি অধ্যক্ষ নির্দেশ না দেন তাহলে কী করে ওয়েলে নামবেন নিরাপত্তারক্ষীরা? কী করে বাধা দেবেন তাঁরা? বিধানসভায় ধুন্ধুমার মারপিটের ২৪ ঘণ্টার মধ্যেই সেই নিরাপত্তারক্ষীদের দিকেই অভিযোগেই আঙুল তোলা হল।
 
তবে অধ্যক্ষের ঘোষণার বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। তাঁর অভিযোগ, মন্ত্রী, সরকারপক্ষের দোষের ভাগীদার করা হচ্ছে নিরাপত্তারক্ষীদের। প্রশ্ন উঠছে, যে ঘটনায় শাসক পক্ষের মন্ত্রীদের দিকে অভিযোগের আঙুল উঠছে তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নিয়ে কেন নিরাপত্তারক্ষীদের দিকে আঙুল তোলা হচ্ছে?



First Published: Wednesday, December 12, 2012 - 21:22


comments powered by Disqus