জামিন পেলেন তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু

সারদাকাণ্ডে গ্রেফতার হওয়া তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু জামিন পেলেন। গত ২১ নভেম্বর সারদা কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে সিবিআই গ্রেফতার করে তৃণমূল কংগ্রেসর সাংসদ সৃঞ্জয় বসুকে।

Updated By: Feb 4, 2015, 04:56 PM IST
জামিন পেলেন তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু

ওয়েব ডেস্ক: অবশেষে সারদা মামলায় জামিন পেলেন সৃঞ্জয় বসু। এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে আজ তাঁর জামিন মঞ্জুর করেছে আলিপুর জাজেস কোর্ট। সারদা মামলায় ২১ নভেম্বর তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। কিন্তু, গ্রেফতার করার পর থেকেই অসুস্থ হয়ে পড়েন সৃঞ্জয় বসু। দীর্ঘদিন SSKM হাসপাতালে ভর্তি ছিলেন তৃণমূলের রাজ্যসভার এই সাংসদ। তাঁর বিরুদ্ধে ৪২০ ধারায় মামলা চলছিল। এই ধারায় অভিযুক্তকে সর্বোচ্চ ৬০দিন আটক রাখা যায়। কিন্তু, সৃঞ্জয় বসুকে ৭৫দিন আটক রাখা হয়েছিল। চার্জশিটও দেয়নি সিবিআই।

আজ তাঁর আইনজীবী এনিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করলে, বিচারক সৃঞ্জয় বসুর জামিন মঞ্জুর করেন। তবে তাঁর ওপর বেশকিছু শর্ত আরোপ করা হয়েছে। জামিনে মুক্ত হওয়ার পর দেশের  বাইরে যেতে পারবেন না সৃঞ্জয় বসু। প্রতিদিন তাঁকে থানায় হাজিরা দিতে হবে। পাসপোর্ট ও অন্যান্য পরিচয়পত্রও জমা রাখতে হবে।জামিনে বিরোধিতা করে হাইকোর্টে যাওয়ার চিন্তাভাবনা করছে সিবিআই।

এদিকে, সারদাকাণ্ডে ফের জেরার মুখে পড়তে চলেছেন তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। তাঁকে আরও এক দফা জেরা করবে ইডি। চলতি মাসের মাঝামাঝি  অর্পিতাকে  হাজিরা দিতে বলা হয়েছে। জেলে সুদীপ্ত সেনকে জেরা করে আরও নতুন তথ্য পেয়েছেন গোয়েন্দারা।  এই নতুন তথ্যের ভিত্তিতেই অর্পিতাকে ফের জেরা করতে চায় ইডি।

অন্যদিকে, মাতঙ্গ সিং-কাণ্ডে শাস্তির মুখে পড়তে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অনিল গোস্বামী। সারদা-কাণ্ডে জড়িত সন্দেহে শনিবার কলকাতায় মাতঙ্গ সিংকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতার ঠেকাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অনিল গোস্বামী নিজের প্রভাব খাটানোর চেষ্টা করেছিলেন বলে অভিযোগ ওঠে। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, অনিল গোস্বামীর ফোনের কল লিস্ট পরীক্ষা করে অভিযোগের প্রমাণ মিলেছে। তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার বিষয়ে ভাবনাচিন্তা করছে কেন্দ্র।

.