বাতিল হওয়া ৫ কেন্দ্রে এসএসসি পরীক্ষা ৬ সেপ্টেম্বর

Last Updated: Friday, August 31, 2012 - 17:11

আগামী ৬ সেপ্টেম্বর বাতিল হওয়া ৫ টি কেন্দ্রে পুনরায় স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষা নেওয়া হবে। বৃহস্পতিবার সল্টলেকে কমিশনের দফতরে এক সাংবাদিক বৈঠকে পরীক্ষার দিন ঘোষণা করেন এসএসসি-র চেয়ারম্যান চিত্তরঞ্জন মণ্ডল।

গত ২৯ জুলাই এসএসসি পরীক্ষার দিন প্রায় গোটা রাজ্য জুড়েই চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। কোথাও প্রশ্নপত্র দেরিতে পৌঁছানোয়, কোথাও ভুল প্রশ্নপত্র পৌঁছনো, এমনকী অপর্যাপ্ত প্রশ্নপত্র পৌঁছনোর কারণে নাজেহাল হতে হয়েছিল পরীক্ষাত্রীদের। রাজ্য জুড়ে বিতর্ক আর সমালচনার মধ্যেই ৫টি কেন্দ্র চিহ্ণিত করে পুনরায় পরীক্ষার সিদ্ধান্ত নেয় কমিশন। কেন্দ্র গুলি হল হাওড়ার বাগনান আদর্শ বালিকা বিদ্যালয়, হুগলীর চূঁচূড়া দেশবন্ধু মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, বর্ধমানের রায়পুর কাশিয়ারা উচ্চ বিদ্যালয় এবং রসুলপুর বিএম উচ্চ বিদ্যালয়, মালদার মহিলা কলেজ। এর মধ্যে মালদা ছাড়া বাকি ৩টি কেন্দ্র পূর্বাঞ্চলের। মালদহ মহিলা কলেজে নির্দিষ্ট সময়ে প্রশ্নপত্র না পৌঁছনোয় সেদিন পরীক্ষায় বসতে পারেননি ৪৫০ জন পরীক্ষার্থী। প্রশ্নপত্র পৌঁছয়নি বর্ধমানের কাশিয়ারা উচ্চ বিদ্যালয়েও।
এর আগে ২ সেপ্টেম্বর পরীক্ষার দিন নির্ধারিত করা হয়েছিল। বুধবার তা পরিবর্তন করে ৬ তারিখ করা হয়। প্রসঙ্গত, এই বছর থেকেই `টেট` পরীক্ষাকে এসএসসির অন্তর্ভুক্ত করা হয়েছে। নির্দিষ্ট দিনে সকাল ১১টা থেকে পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন এসএসসি চেয়ারম্যান। তিনি আরও বলেন, এবারে পরীক্ষার ধারায় একটু পরিবর্তন আনা হয়েছে। পরীক্ষা কেন্দ্রে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে, সংশ্লিষ্ট মহকূমা শাসকদের দায়িত্ব দিয়েছে প্রশাসন। ৫টি কেন্দ্রেই মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিস।  



First Published: Friday, August 31, 2012 - 17:11
comments powered by Disqus