মনের জোরেই পরীক্ষা দিল সুকন্যা

অপরিসীম মনের জোর, সাহস আর ইচ্ছেকে সম্বল করে এগোলে সবই সম্ভব। আর সেটাই করে দেখালেন বিরাটির সুকন্যা ঘোষ। উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। কেউ ভাবেননি সুকন্যা বাকি পরীক্ষাগুলি আর দিতে পারবেন।

Updated By: Mar 29, 2012, 11:25 PM IST

অপরিসীম মনের জোর, সাহস আর ইচ্ছেকে সম্বল করে এগোলে সবই সম্ভব। আর সেটাই করে দেখালেন বিরাটির সুকন্যা ঘোষ। উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। কেউ ভাবেননি সুকন্যা বাকি পরীক্ষাগুলি আর দিতে পারবেন। কিন্তু একমাত্র সুকন্যার ভাবনা ছিল অন্যরকম। হাসপাতালে শুয়েই পরীক্ষা দিচ্ছেন বিরাটির এই অষ্টাদশী।
বিরাটির শ্রী সারদা দেবী বালিকা বিদ্যামন্দিরের ছাত্রী সুকন্যা ঘোষ। প্রতি ক্লাসে প্রথম হওয়াটা তাঁর কাছে এখন অভ্যেস। উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রস্তুতিতেও কোনও খামতি ছিল না। কিন্তু বাধ সাধল অসুস্থতা। ২৬ মার্চ, রসায়ন পরীক্ষার সময় থেকেই অসহ্য পেটে যন্ত্রণা শুরু হয়। সেই অবস্থায় কোনওমতে পরীক্ষা দিয়ে ফেরার পর তাঁকে নিয়ে যাওয়া হয় চিকিত্‍সকের কাছে।  
 
২৭ মার্চ অপারেশন হয় সুকন্যার। হাসপাতালে ভর্তি সুকন্যা যে এরপর আর পরীক্ষা দিতে পারবেন, সেই আশা কেউই করেননি। কিন্তু হেরে যেতে রাজি ছিলেন না সুকন্যা। বৃহস্পতিবার হাসপাতালের বেডে শুয়েই পরীক্ষা দিলেন তিনি। শুধু আত্মীয়রা নন, সুকন্যার এই দাঁতে দাঁত চেপে লড়াইকে কুর্নিস জানিয়েছেন চিকিতসকেরাও।
 

.