ছাত্রকে 'নগ্ন' নিগ্রহের পর এবার ভর্তি নিয়ে তোলাবাজি, অভিযুক্ত সেই অর্ণব

অভিযুক্তদের কোনওভাবে রেয়াত না করার নির্দেশ শিক্ষামন্ত্রীর।

Updated: Jun 13, 2018, 07:09 PM IST
ছাত্রকে 'নগ্ন' নিগ্রহের পর এবার ভর্তি নিয়ে তোলাবাজি, অভিযুক্ত সেই অর্ণব

নিজস্ব প্রতিবেদন : ছাত্র নিগ্রহের পর এবার তোলা নিয়ে কলেজে ভর্তির ঘটনায় ফের শিরোনামে সেন্ট পলস কলেজ। এক্ষেত্রেও মূল অভিযুক্ত হিসেবে নাম জড়িয়েছে টিএমসিপি ইউনিট সভাপতি অর্ণব ঘোষের। অভিযোগ, কলেজে ভর্তির নাম করে এক ছাত্রের কাছ থেকে ৯০ হাজার টাকা চান অর্ণব ঘোষ ও তাঁর দলবল।

ওই ছাত্র জানিয়েছেন, তিনি মাইক্রোবায়োলজিতে রিঅ্যাডমিশনের জন্য অর্ণব ঘোষের সঙ্গে যোগাযোগ করেন। সেইসময় তাঁর কাছ থেকে মার্কশিট ও অ্যাডমিট কার্ড চেয়ে নেওয়া হয়। তাঁকে বলা হয়, ভর্তির জন্য ৯০ হাজার টাকা লাগবে। কিন্তু কলেজে ভর্তি হতে পারেননি ওই ছাত্র।

এরপরই তিনি অর্ণবের কাছ থেকে তাঁর মার্কশিট-অ্যাডমিট কার্ড ফেরত চাইতে যান। অভিযোগ, অর্ণব তখন তাঁকে তাঁর মার্কশিট- অ্যাডমিট পুড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেন। শেষ পর্যন্ত কলেজে ভর্তি তো দূরের কথা, এখনও পর্যন্ত মার্কশিট কিংবা অ্যাডমিট কার্ড কোনওটিই ফিরে পাননি ওই ছাত্র। ইতিমধ্যেই এই ঘটনায় আর্মহার্স্ট থানায় অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্র।

আরও পড়ুন, আসানসোলের তৃণমূল মেয়রের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ হাইকোর্টের

অন্যদিকে, এদিন ছাত্র নিগ্রহের ঘটনায় ধৃত ৫ ছাত্রকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। বিচারক ধৃতদের জামিনের আবেদন খারিজ করে প্রত্যেককেই ৫ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার উত্তর কলকাতার জগত্ সিনেমার সামনে থেকে অভিযুক্ত অর্ণব ঘোষ, আব্দুল কায়ুম মোল্লা, ইনামুল হক, অভিজিত্ দলুই, অনন্ত প্রামাণিককে গ্রেফতার করে পুলিস। প্রসঙ্গত, অভিযুক্তদের কোনওভাবে রেয়াত না করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।