এসএসসির নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ কোর্টের, টেটের পর এসএসসি নিয়েও অস্বস্তিতে সরকার

এবার এসএসসিতেও অস্বস্তি রাজ্য সরকারের। আজ এসএসসির নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের মেয়াদ আরও বাড়াল হাইকোর্ট। ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ন্তবর্তী স্থগিতাদেশ জারি হয়েছে। আগামী সপ্তাহে মামলার পরবর্তী শুনানির সম্ভাবনা রয়েছে। ২০১২ সালে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক স্কুলে এসএসসির নিয়োগ পরীক্ষা হয়। তারপর একটিই নিয়োগ তালিকা তৈরি হয়।

Updated: Jan 27, 2014, 02:06 PM IST

এবার এসএসসিতেও অস্বস্তি রাজ্য সরকারের। আজ এসএসসির নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের মেয়াদ আরও বাড়াল হাইকোর্ট। ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ন্তবর্তী স্থগিতাদেশ জারি হয়েছে।

আগামী সপ্তাহে মামলার পরবর্তী শুনানির সম্ভাবনা রয়েছে। ২০১২ সালে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক স্কুলে এসএসসির নিয়োগ পরীক্ষা হয়। তারপর একটিই নিয়োগ তালিকা তৈরি হয়।

প্রশিক্ষিত, অপ্রশিক্ষিত, সংরক্ষিত, এসসি, এসটি পরীক্ষার্থীর জন্য আলাদা কোনও তালিকা ছিল না। ওই তালিকাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করে পরীক্ষার্থীদের একাংশ। সেই মামলার পরিপ্রেক্ষিতে ২০১৩ সালে হাইকোর্ট নির্দেশ দেয় একটি তালিকা নয়, আলাদা আলাদা তালিকা তৈরি করতে হবে। কিন্তু কোর্টের নির্দেশ না মানার অভিযোগে কিছু পরীক্ষার্থী ফের হাইকোটে অভিযোগ জানায়। এরপর সাতাশে জানুয়ারি পর্যন্ত নিয়োগের ওপর স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। সেই স্থগিতাদেশের মেয়াদ আরও বাড়ল।