মন্ত্রী বাহিনীর তাণ্ডবের পর কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা, সারাদিন ভোগান্তিতে রোগীরা, কর্তৃপক্ষের আশ্বাসে উঠল কর্মবিরতি

ডাকসাইটে মন্ত্রীর বাহিনী হাসপাতালে ঢুকে তাণ্ডব চালিয়েছে। মেরে হাত-পা ভেঙে দিয়েছে ডাক্তারের। কিন্তু দোষীরা মন্ত্রীর মদতপুষ্ট হওয়ায়, তাদের ছুঁতে সাহস করছে না হাসপাতাল কর্তৃপক্ষ। এমন সব অভিযোগ ঘিরেই গত কয়েকদিন ধরে সরগরম ছিল এসএসকেএম। ক্ষোভ বাড়ছিল জুনিয়র ডাক্তারদের। শনিবার বাঁধ ভাঙল। রোগীরা এসে ফিরে যাচ্ছে। অনেকে হাসপাতালের বাইরে পড়ে ধুঁকছে। সব দেখেও প্রাথমিকভাবে কর্মবিরতির রাস্তা থেকে সরতে চাননি জুনিয়র ডাক্তাররা। তবে শেষ পর্যন্ত কর্তৃপক্ষের সুরক্ষার আশ্বাসে কর্মবিরতির হাত থেকে সরে আসলেন তাঁরা। 

Updated By: Sep 12, 2015, 09:24 PM IST
মন্ত্রী বাহিনীর তাণ্ডবের পর কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা, সারাদিন ভোগান্তিতে রোগীরা, কর্তৃপক্ষের আশ্বাসে উঠল কর্মবিরতি

ব্যুরো: ডাকসাইটে মন্ত্রীর বাহিনী হাসপাতালে ঢুকে তাণ্ডব চালিয়েছে। মেরে হাত-পা ভেঙে দিয়েছে ডাক্তারের। কিন্তু দোষীরা মন্ত্রীর মদতপুষ্ট হওয়ায়, তাদের ছুঁতে সাহস করছে না হাসপাতাল কর্তৃপক্ষ। এমন সব অভিযোগ ঘিরেই গত কয়েকদিন ধরে সরগরম ছিল এসএসকেএম। ক্ষোভ বাড়ছিল জুনিয়র ডাক্তারদের। শনিবার বাঁধ ভাঙল। রোগীরা এসে ফিরে যাচ্ছে। অনেকে হাসপাতালের বাইরে পড়ে ধুঁকছে। সব দেখেও প্রাথমিকভাবে কর্মবিরতির রাস্তা থেকে সরতে চাননি জুনিয়র ডাক্তাররা। তবে শেষ পর্যন্ত কর্তৃপক্ষের সুরক্ষার আশ্বাসে কর্মবিরতির হাত থেকে সরে আসলেন তাঁরা। 

এই একরোখা মনোভাবের পিছনে ছিল গত বুধবারের একটি ঘটনা। ওই দিন বাপি দাস নামে এক অটোচালক গুরুতর জখম হন। চেতলার বাসিন্দা বাপিকে রক্তাক্ত অবস্থায় এসএসকেএমে নিয়ে আসেন কয়েকজন আটোচালক। অবস্থার অবনতি হওয়ায় কিছুক্ষণের মধ্যে তাঁর মৃত্যু হয়। ক্ষুব্ধ অটোচালকরা অর্থোপেডিক বিভাগের ডাক্তার অভয় সরকারকে বেধড়ক  পেটাতে শুরু করে। মারের চোটে অভয় সরকারের হাত পা ভেঙে যায়। ঘটনার পর থেকেই রাগ বাড়ছিল জুনিয়র ডাক্তারদের। 

অভিযোগ ১. ডাক্তার পেটানো অটোচালকরা ডাকসাইটে মন্ত্রী ফিরহাদ হাকিমের মদতপুষ্ট। 

অভিযোগ ২. ঘটনার পর ফিরহাদের পিএ হামলাকারীদের পালাতে সাহায্য করেন। 

অভিযোগ ৩. এসএসকেএম অধিকর্তা মঞ্জু বন্দ্যোপাধ্যায় জুনিয়র ডাক্তারদের কথা শুনতে চাননি। 

অভিযোগ ৪. হাসপাতাল কর্তৃপক্ষ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনও গরজ দেখায়নি। 

প্রতিবাদে জুনিয়র ডাক্তাররা অধিকর্তাকে দীর্ঘক্ষণ ঘেরাও করে রাখেন। 

যদিও মন্ত্রী ফিরহাদ হাকিম যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। 

বুধবারের ডাক্তার পেটানোর ঘটনায় এখনও পর্যন্ত দুজন গ্রেফতার হয়েছেন। বাকি দোষীদেরও চিহ্নিত করা হবে। হাসপাতাল কর্তৃপক্ষের এই আশ্বাসের পর কর্মবিরতি উঠে যায়। ঘটনার জেরে এসএসকেএমে বাড়তি ৮০ জন পুলিস মোতায়েন হবে। 

.