ভুবনেশ্বরে রহস্যমৃত্যু কলকাতার ছাত্রের

ওড়িশায় পড়তে গিয়ে হস্টেল থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল কলকাতার এক ছাত্র। গতকাল সন্ধ্যায় নিখোঁজ সেই ছাত্রের দেহ উদ্ধার হয় ভুবনেশ্বর স্টেশন লাগোয়া রেল লাইনের ধারে। পাশেই পড়েছিল তাঁর এক সহপাঠীর দেহও। মৃত ছাত্রকে নিয়মিত র‌্যাগিং করা হত বলে অভিযোগ উঠেছে। রাতে ভুবনেশ্বর থেকে দেহ নিয়ে আসা হয়েছে কলকাতায়।

Updated By: Feb 6, 2013, 10:47 PM IST

ওড়িশায় পড়তে গিয়ে হস্টেল থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল কলকাতার এক ছাত্র। গতকাল সন্ধ্যায় নিখোঁজ সেই ছাত্রের দেহ উদ্ধার হয় ভুবনেশ্বর স্টেশন লাগোয়া রেল লাইনের ধারে। পাশেই পড়েছিল তাঁর এক সহপাঠীর দেহও। মৃত ছাত্রকে নিয়মিত র‌্যাগিং করা হত বলে অভিযোগ উঠেছে। রাতে ভুবনেশ্বর থেকে দেহ নিয়ে আসা হয়েছে কলকাতায়।
ভুবনেশ্বরের ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টের প্রথম বর্ষের ছাত্র কৌস্তুভ দাশগুপ্ত। কলেজের হস্টেলে থেকেই পড়াশোনা করত বেহালা বামাচরণ রায় রোডের বাসিন্দা কৌস্তুভ। মঙ্গলবার সন্ধে সাড়ে সাতটা নাগাদ মোবাইলে শেষবার মায়ের সঙ্গে কথা হয় কৌস্তুভের। মাকে কৌস্তুভ জানায় বন্ধুর সঙ্গে হস্টেলের বাইরে যাচ্ছে সে। রাতে হস্টেলে ফিরে মাকে ফোন করার কথা ছিল তাঁর। রাত এগারোটা নাগাদ বাবার মোবাইলে ফোন করে হস্টেল সুপার জানান কৌস্তুভ নিখোঁজ। খোঁজ মিলছে না কৌস্তুভের সহপাঠী অভিরূপ পণ্ডারও।
 
গোটা রাত উতকন্ঠায় কাটিয়ে, বুধবার ভোরে বিমান ধরে ভুবনেশ্বর রওনা হন কৌস্তুভের বাবা কমল দাশগুপ্ত। হস্টেলে পৌঁছে তিনি জানতে পারেন ভুবনেশ্বর স্টেশন থেকে কিছুটা দূরে রেল লাইনের ধারে মিলেছে দুই যুবকের দেহ। হাসপাতালে গিয়ে একমাত্র ছেলের মৃতদেহ দেহ সনাক্ত করেন কমলবাবু। পরিবারের অভিযোগ, কলেজে তৃতীয় বর্ষের ছাত্রদের নিয়মিত র‌্যাগিং-এর শিকার কৌস্তুভ। মাদক দ্রব্য আনানো, হস্টেল সাফাই, রান্না করা, ঠাণ্ডায় অর্ধ নগ্ন অবস্থায় ছাদে দাড় করিয়ে রাখা সহ বিভিন্ন ভাবে কৌস্তুভকে র‌্যাগিং করা হত বলে অভিযোগ।
 কৌস্তুভ এবং তাঁর সহপাঠী অভিরূপের মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। ভুবনেশ্বরের হাসপাতালে দেহ ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। দুই ম্যানেজমেন্ট পড়ুয়ার রহস্যমৃত্যুর তদন্ত শুরু করেছে ওড়িশা পুলিস।  

.