স্কুলে শিশুর শ্লীলতাহানি, প্রতিবাদে রাস্তায় অভিভাবকরা

Last Updated: Friday, November 9, 2012 - 13:36

ফের ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠল কলকাতার এক স্কুলে। ওয়েলল্যান্ড গোল্ডস্মিথ স্কুলে চার বছরের এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে নিরাপত্তা রক্ষী ভিকি মল্লিকের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে লোয়ার নার্সারি বিভাগের বাথরুমে শিশুটির শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। শিশুটি বাড়ি ফিরে সব কথা তার বাবা মাকে জানায়। পরদিন হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন অভিভাবকরা। 
শিশুটিকে নিয়ে পুলিস  স্কুলে গেলে সে অভিযুক্তকে সনাক্ত করে। তারপরেই ভিকি মল্লিককে গ্রেফতার করে পুলিস। ঘটনার পর স্কুল কর্তৃপক্ষ লোয়ার নার্সারি বিভাগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। শুক্রবার সকালে স্কুলের হায়ার সেকেন্ডারি বিভাগের ছাত্রীদের অভিভাবকরা স্কুলের সামনে বিক্ষোভ দেখান। তাঁদের দাবি স্কুলে কোনও পুরুষ চতুর্থ শ্রেণির কর্মী রাখা চলবে না। স্কুল চত্ত্বরে সিসিটিভি বসানোরও দাবি জানান তাঁরা।
নিরাপত্তারক্ষীরা অভিভাবকদের স্কুলে ঢুকতে না দিলে বিবি গাঙ্গুলি স্ট্রিট অবরোধ করে দীর্ঘক্ষণ বিক্ষোভ চলে। পরে কর্তৃপক্ষের সঙ্গে অভিভাবকদের বৈঠক হয়। বৈঠকে স্থির হয়েছে, আপাতত দীপাবলী উপলক্ষ্যে ১৫ তারিখ পর্যন্ত স্কুলটি বন্ধ রাখা হবে। স্কুল খোলার পর অভিভাবকদের দাবিগুলি খতিয়ে দেখবে কর্তৃপক্ষ। 



First Published: Friday, November 9, 2012 - 13:36


comments powered by Disqus