এ কেমন পাশে থাকা !

Last Updated: Friday, August 1, 2014 - 22:55
এ কেমন পাশে থাকা !

কলকাতা: একমাসের ওপরে  চলছে এসএসসি পরীক্ষার্থীদের অনশন-আন্দোলন। অনশনের মঞ্চে এবার অন্যভূমিকায় দেখা গেল এসইউসিআইয়ের প্রাক্তন সাংসদ তরুণ মণ্ডলকে। কখনও চিত্কার করলেন, কখনও জড়ালেন বাক বিতণ্ডায়। প্রাক্তন এসইউসিআই সাংসদের কাণ্ডকারখানা দেখে তাজ্জব আন্দোলনকারীরা।

 দেখতে দেখতে কেটে গেল ছত্রিশদিন। ঝড় জল বৃষ্টিকে উপেক্ষা করে চলছে অনশন। কলেজস্কোয়ারে মঞ্চ বেধে বসে রয়েছেন স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষার্থীরা। রোজকারের মতো এদিনও তাঁদের  পাশে দাঁড়াতে এসেছিলেন অনেকে। পতাকা পাশে সরিয়ে সবদলকে নিয়ে  তৈরি হচ্ছে সংহতি মঞ্চ। কিন্তু,সেই  উদ্যোগে বাধ সাধতে দেখা গেল  এসইউসিআইয়ের প্রাক্তন সাংসদ তরুণ মণ্ডলকে। কেন তাঁকে আগে বলতে দেওয়া হয়নি তানিয়ে রীতিমতো শোরগোল বাধিয়ে দিলেন তরুণবাবু।শুরু হয়ে গেল  তুমুল ধস্তাধস্তি। স্থানকালপাত্র ভুলে চিত্কার করতে শুরু করলেন তরুণবাবু।

 তৃণমূল কংগ্রেসের সমর্থনে জয়নগর থেকে জিতেছিলেন তরুণ মণ্ডল। তারপর থেকেই তৃণমূলের সঙ্গে তাঁর দারুণ ঘনিষ্ঠতা। এই ঘনিষ্ঠতা নিয়ে দলের অভ্যন্তরে বহুবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাঁকে। তবুও তিনি তাঁর লক্ষ্যে ছিলেন অবিচল। অবশ্য এবার তৃণমূলের সমর্থন না মেলায়  জমানত জব্দ হয়েছে। তবুও, একসময়ের  সাথীদের যে তিনি ভোলেননি তাঁর প্রমাণ আগেও দিয়েছেন। শুক্রবারও দিলেন। তরুণবাবুর এই কাণ্ডকারখানা দেখে কার্যত হতবার আন্দোলনকারীরা।  যদিও, এসসিআইয়ের বিধায়ক ভূমিকা কিন্তু ছিল  আন্দোলনকারীদের পক্ষেই।

 



First Published: Friday, August 1, 2014 - 22:55


comments powered by Disqus