সারদার মূল মামলায় জামিন সুদীপ্ত, দেবযানীর

Last Updated: Wednesday, July 17, 2013 - 21:36

পুলিসের গাফিলতিতে সারদা-কাণ্ডের পর দায়ের হওয়া মূল মামলায় জামিন পেলেন সুদীপ্ত সেন। তাঁর সহযোগী দেবযানী মুখোপাধ্যায়, অরবিন্দ সিং চৌহান ও মনোজ নাগেলেরও জামিন মঞ্জুর করেছে বিধাননগর আদালত।
বেতন না পাওয়ার অভিযোগে সুদীপ্ত সেনের বিরুদ্ধে ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় মূল মামলাটি করেছিলেন নাট্যকর্মী অর্পিতা ঘোষ। টাকা না পাওয়ায় অফিসের নিরাপত্তারক্ষীরাও তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেন। এই দুটি ৩২ এবং ৪৮ নম্বর মামলায় আজ সুদীপ্ত সেন ও তাঁর সহযোগীরা জামিন পেয়েছেন। সুদীপ্ত সেনের বিরুদ্ধে দায়ের হওয়া ৩৩ এবং ৩৬ নম্বর মামলার চার্জশিট তাঁর আইনজীবীকে আগেই দেওয়া হয়েছিল। আজ ছিল ৩২ নম্বর মামলার শুনানি। এই মামলায় এখনও চার্জশিট হয়নি। কিন্তু, আদালতে সুদীপ্ত সেনের আইনজীবী জানান, ৩৩ এবং ৩৬ নম্বর মামলার চার্জশিটের সঙ্গে ৩২ নম্বর মামলার কেস ডায়েরির গোপন নথি তাঁরা হাতে পেয়ে গেছেন। যদিও, চার্জশিট হওয়ার আগে কেস ডায়েরির গোপন নথি কোনওভাবেই অভিযুক্তের জানার কথা নয়।
এক মামলার চার্জশিটের সঙ্গে অন্য মামলার কেস ডায়েরি দেওয়ার কথা জানতে পেরে ক্ষুব্ধ হন বিধাননগর মহকুমা আদালতের বিচারক। পুলিসের গাফিলতির কথা জানতে পারার পরই তিনি সুদীপ্ত সেন ও তাঁর সহযোগীদের জামিন মঞ্জুর করেন। এই ঘটনার পরই আইনজীবী মহলে চাঞ্চল্য ছড়ায়। পুলিসের এই গাফিলতি ইচ্ছাকৃত কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।     



First Published: Wednesday, July 17, 2013 - 21:36


comments powered by Disqus