মুখোমুখি জেরায় তর্কে জড়ালেন সুদীপ্ত-কুণাল

Last Updated: Monday, June 23, 2014 - 10:17

গতকাল প্রায় তিন ঘণ্টা কুণাল ঘোষ ও সুদীপ্ত সেনকে মুখোমুখি বসিয়ে জেরা করল সিবিআই। সিবিআই সূত্রে খবর, জেরায় বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। আজ সুদীপ্ত সেন, কুণাল ঘোষ সহ ছয় অভিযুক্তকে আদালতে পেশ করা হবে। পরবর্তী পর্যায়ের জেরার জন্য তাঁদের ফের হেফাজত চাইবে সিবিআই।

অবশেষে ইচ্ছাপূরণ হল কুণাল ঘোষের। গত নভেম্বরে গ্রেফতার হওয়ার পর থেকেই বারে বারে সুদীপ্ত সেনের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরার কথা বলছিলেন কুণাল ঘোষ। রবিবার, সিবিআইয়ের তদন্তকারীরা কুণালকে সুদীপ্তর সামনে বসিয়ে জেরা করলেন প্রায় তিন ঘণ্টা।

সিবিআই সূত্রে খবর, সুদীপ্ত সেন কীভাবে সংবাদ মাধ্যমের ব্যবসায় এলেন, এবং কীভাবে কুণাল ঘোষের সঙ্গে তাঁর পরিচায় হল, তা নিয়েই শুরু হয় জিজ্ঞাসাবাদ। কিন্তু ম্যারাথন জেরার বিভিন্ন অংশে এসে যায় সারদা গোষ্ঠীর সঙ্গে প্রভাবশালীদের সম্পর্ক নিয়ে বহু তথ্য। সুদীপ্তর সংবাদমাধ্যম ব্যবসায় কুণাল ঘোষের ভূমিকা ঠিক কী ছিল? সূত্রের খবর, এই প্রশ্ন করতেই তর্কে জড়িয়ে পড়েন কুণাল এবং সুদীপ্ত।

সংবাদমাধ্যম ব্যবসা প্রসঙ্গেই আসে কীভাবে রাজ্যের এক প্রভাবশালী রাজনৈতিক নেতা সারদা গোষ্ঠীর সমস্ত কর্মী সংগঠনের সভাপতি হলেন? একই সঙ্গে আসে সারদার সংবাদমাধ্যমগুলির সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িয়ে থাকা বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তির নামও। কিন্তু রাত হয়ে যাওয়ায় রবিবার অসমাপ্ত থাকে জেরা পর্ব। সিবিআই সূত্রে খবর, আবার এই দুজনকে জেরা করা হবে। প্রয়োজনে সামনে আনা হবে সুদীপ্তর ঘনিষ্ঠ সহযোগী সোমনাথ দত্তকেও। তদন্তকারীদের আশা, পরবর্তী পর্যায়ের জেরায় মিলতে পারে আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য।



First Published: Monday, June 23, 2014 - 10:17


comments powered by Disqus