সুনীল স্মরণে সংস্কৃতি মঞ্চ

তিনি ছিলেন সমন্বয়ের দিশারি। বাংলার সাংস্কৃতিক পরিমণ্ডলে আজ তিনি ধ্রুবতারা। সুনীল গঙ্গোপাধ্যায়। সংস্কৃতি সমন্বয়ের উদ্যোগে মোহরকুঞ্জে এক স্মরণসভায় তিনিই যেন মিলিয়ে দিলেন বাংলার সংস্কৃতির বিভাজন। গানে কবিতায়, স্মরণে সুনীল। খোলা আকাশের নীচে মোহরকুঞ্জে হিম সন্ধ্যায় স্মরণসভার প্রথম সারিতে শুরু থেকে শেষ পর্যন্ত দর্শক ছিলেন শঙ্খ ঘোষ। পাশেই ছিলেন নীরেন্দ্রনাথ চক্রবর্তী। স্মৃতিচারণায় বিহ্বল বাংলাদেশ থেকে ছুটে আসা শামসুল হক।

Updated By: Nov 30, 2012, 12:01 PM IST

তিনি ছিলেন সমন্বয়ের দিশারি। বাংলার সাংস্কৃতিক পরিমণ্ডলে আজ তিনি ধ্রুবতারা। সুনীল গঙ্গোপাধ্যায়। সংস্কৃতি সমন্বয়ের উদ্যোগে মোহরকুঞ্জে এক স্মরণসভায় তিনিই যেন মিলিয়ে দিলেন বাংলার সংস্কৃতির বিভাজন।
গানে কবিতায়, স্মরণে সুনীল। খোলা আকাশের নীচে মোহরকুঞ্জে হিম সন্ধ্যায় স্মরণসভার প্রথম সারিতে শুরু থেকে শেষ পর্যন্ত দর্শক ছিলেন শঙ্খ ঘোষ। পাশেই ছিলেন নীরেন্দ্রনাথ চক্রবর্তী। স্মৃতিচারণায় বিহ্বল বাংলাদেশ থেকে ছুটে আসা শামসুল হক।
কবির স্মরণে নানান ঘটনার ঝাঁপি খুললেন পরিচালক তরুণ মজুমদার থেকে শুরু করে শিক্ষাবিদ পবিত্র সরকার। কবির প্রতিকৃতিতে গোলাপ ফুল দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। 
গানে কবিতায় স্মরণসভা হয়ে উঠেছিল সংস্কৃতির মিলনভূমি। সৌজন্যে সুনীল গঙ্গোপাধ্যায়।

.