সানমার্গ সুরাহার অফিসেও ভাঙচুর

Last Updated: Thursday, April 25, 2013 - 22:03

সারদাকাণ্ডে সর্বস্বান্ত লক্ষ লক্ষ আমানতকারী। একই অবস্থা সুরাহা সনমার্গ নামে একটি চিটফান্ডের এজেন্ট-আমানতকারীদেরও। জমানো টাকা ফেরতের দাবিতে বৃহস্পতিবার কলকাতার বিভিন্ন জায়গায় বিক্ষোভ-অবরোধ করলেন তাঁরা। বিক্ষোভ হয় জেলায় জেলায়।   
হুগলির মগরায় সংস্থার এক এজেন্টের আত্মহত্যার গুজবকে কেন্দ্র করে কলকাতার বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখালেন সানমার্গ সুরাহার এজেন্টরা । বৃহস্পতিবার  অবরোধ হয় টালিগঞ্জ ও  ওয়েলিংটন স্কোয়ারে। অবরোধকারীদের তুলতে ওয়েলিংটনে লাঠিচার্জ করে পুলিস।  হাজরা মোড় থেকে সানমার্গ সাহারার এজেন্টদের একটি মিছিল মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে রওনা দেয়। হরিশ চ্যাটার্জি স্ট্রিটে যাওয়ার সময় বাধা দেয় পুলিস। প্রায় দেড়শো জন এজেন্টকে গ্রেফতার করা হয়। তবে লালবাজার থেকে ব্যক্তিগত মুচলেকায় ছেড়ে দেওয়া হয় প্রত্যেককেই।
দেখে নেওয়া যাক কোথায় কী হল--
ক্যানিং
দক্ষিণ চব্বিশ পরগনার ক্যানিংয়ে সানমার্গ সুরাহার বন্ধ অফিসে ভাঙচুর চালান এজেন্ট এবং আমানতকারীরা। অবরোধ করা হয় বারুইপুর-ক্যানিং রোড। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় নামানো হয় র‌্যাফ।
বারাকপুর
ধৃত অ্যানেক্স ইনফ্রাস্ট্রাকচার চিটফান্ড কোম্পানির মালিক প্রসেনজিত মজুমদারকে চোদ্দ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে বারাকপুর আদালত। বুধবারই তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে আমানতকারীদের কোটি টাকা তছরুপের অভিযোগ আনা হয়েছে। ধৃতের শাস্তির দাবিতে আদালতের বাইরে বিক্ষোভ দেখান শতাধিক আমানতকারী ও এজেন্ট। বিক্ষোভকারীদের সামলাতে আদালতের বাইরে বেরিয়ে আসেন খোদ বিচারক ইন্দ্রনীল চ্যাটার্জী।
 
ফরাক্কায় রোজ ভ্যালির এক কর্মীর মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়ায়। বৃহস্পতিবার সকালে রেললাইন থেকে কিছুটা দূরে তাঁর রক্তাক্ত দেহ উদ্ধার হয়। খুন না আত্মহত্যা তা নিয়ে ধন্দে রয়েছে পুলিস।



First Published: Thursday, April 25, 2013 - 22:03


comments powered by Disqus