সারদাসহ বিভিন্ন চিটফান্ডকাণ্ডের তদন্তে রাজ্যের দাবি মানল না সুপ্রিম কোর্ট

সারদাসহ বিভিন্ন চিটফান্ডকাণ্ডের তদন্তে রাজ্যের দাবি মানল না সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের নির্দেশ, তদন্তের স্বার্থে সিবিআইকে যত পুলিস অফিসার ও কর্মী দিতে চায় রাজ্য, দিতে হবে তার দ্বিগুণ। একইসঙ্গে সুপ্রিম কোর্টের নির্দেশ, সব অফিসার ও কর্মীদের সিবিআইয়ের কাছে পাঠাতে হবে ডেপুটেশনে। এদিন সিবিআইয়ের তরফে শীর্ষ আদালতকে জানানো হয়, চিটফান্ডকান্ডের তদন্তে রাজ্যের কাছে ১০ জন এসপি, ৩০ জন ডিএসপি, ৮৫ জন ইন্সপেক্টর, ৪০জন এসআই ও ১৬০ জন কনস্টেবল চায় সিবিআই।

Updated By: Aug 24, 2015, 06:24 PM IST
সারদাসহ বিভিন্ন চিটফান্ডকাণ্ডের তদন্তে রাজ্যের দাবি মানল না সুপ্রিম কোর্ট

ওয়েব ডেস্ক: সারদাসহ বিভিন্ন চিটফান্ডকাণ্ডের তদন্তে রাজ্যের দাবি মানল না সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের নির্দেশ, তদন্তের স্বার্থে সিবিআইকে যত পুলিস অফিসার ও কর্মী দিতে চায় রাজ্য, দিতে হবে তার দ্বিগুণ। একইসঙ্গে সুপ্রিম কোর্টের নির্দেশ, সব অফিসার ও কর্মীদের সিবিআইয়ের কাছে পাঠাতে হবে ডেপুটেশনে। এদিন সিবিআইয়ের তরফে শীর্ষ আদালতকে জানানো হয়, চিটফান্ডকান্ডের তদন্তে রাজ্যের কাছে ১০ জন এসপি, ৩০ জন ডিএসপি, ৮৫ জন ইন্সপেক্টর, ৪০জন এসআই ও ১৬০ জন কনস্টেবল চায় সিবিআই।

তবে রাজ্য পুলিসের ডিজি জানিয়ে দেন, এসপি পদমর্যাদার কোনও অফিসার দিতে পারবে না রাজ্য। দিতে পারবে তিনজন ডিএসপি, দুজন ইন্সপেক্টর, পাঁচ জন এসআই ও দশজন কনস্টেবল। এরই পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের নির্দেশ, রাজ্য যতজন পুলিস  অফিসার ও কর্মী দিতে রাজি, সিবিআইয়ের জন্য দিতে হবে তার দ্বিগুণ অফিসার ওকর্মী। এজন্য চার সপ্তাহের মধ্যে তৈরি করতে এর চারগুণ অফিসার ও কর্মীর  তালিকা।

.