রাজ্য সরকারের সমালোচনায় সূর্যকান্ত

Last Updated: Monday, September 10, 2012 - 22:48

জুলাই আর অগাস্ট। শুধু এই দুই মাসে রাজ্যে সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে এমন ধর্ষণের ঘটনার সংখ্যা ৩৭। তারপরেও মুখ্যমন্ত্রী ও তাঁর প্রশাসনের টনক নড়েনি। সরকারের বিরুদ্ধে আজ এই ভাষাতেই ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।
মহিলাদের নিরাপত্তা থেকে শুরু করে ডেঙ্গি মোকাবিলা। প্রতিটি ক্ষেত্রেই নাস্তানাবুদ রাজ্য সরকার। সোমবার এমনই অভিযোগ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়েছেন সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, "গত দু`মাসের সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী রাজ্যে ধর্ষণের সংখ্যা ৩৭ এবং শ্লীলতাহানির সংখ্যা ১২"।
 
অত্যাচারিত মহিলাদের জন্য রাজ্য সরকার ক্ষতিপূরণের প্যাকেজ ঘোষণা করেছে। বিরোধীদের পাল্টা তোপ মহিলাদের ওপর অত্যাচারের প্রায় প্রতিটি ঘটনাকেই সাজানো বলেছেন মুখ্যমন্ত্রী। তাঁদের প্রশ্ন, তাহলে অত্যাচারিত মহিলারা  ক্ষতিপূরণ পাবেন কিভাবে? এবিষয়ে সূর্য বাবুর কটাক্ষ, "সরকার মহিলাদের ওপর আক্রমণের ঘটনাগুলিকে যে দৃষ্টিতে দেখছে, তাতে বোঝা যাচ্ছে সরকারের কাছে মানইজ্জতের দাম খুবই সস্তা"।
 
ডেঙ্গি মোকাবিলাতেও সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে রাজ্যের বিরোধীরা। তাঁদের বক্তব্য, মুখ্যমন্ত্রী যে সব কথা বলছেন, আর মানুষের যা অভিজ্ঞতা তার কোথাও মিল নেই। মহিলাদের ওপর আক্রমণের সংখ্যা উদ্বেগ জনক হওয়া সত্ত্বেও, সরকার তা স্বীকার করতে চাইছে না বলে মন্তব্য করেন বিরোধী দলনেতা। পাশাপাশি, স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়েও সরকারের বিরুদ্ধেও সরব হয়েছেন সূর্যকান্ত মিশ্র। তিনি বলেন, যেভাবে পরীক্ষা হয়েছে তা অরাজকতা ছাড়া আর কিছু না। বিরোধীরা পুরো পরীক্ষা বাতিল করে আবার স্কুল সার্ভিস পরীক্ষা নেওয়ার দাবি তুলেছে।



First Published: Monday, September 10, 2012 - 22:48


comments powered by Disqus