কলকাতা পুলিসের চাকরির পরীক্ষার বলি আরও এক

Last Updated: Monday, June 11, 2012 - 10:39

অভিষেক পালের পর এবার সুরেশ ভুজল। কলকাতা পুলিসের কনস্টেবল পদে পরীক্ষার বলি হল আর এক পরীক্ষার্থী। গত ৬ জুন পরীক্ষা চলাকালীন অসুস্থ হয়ে অভিষেক পালের সঙ্গেই এসএসকেএম হাসপাতালে ভর্তি হন কালিম্পংয়ের বাসিন্দা সুরেশ ভুজেল। সোমবার সকালে মৃত্যু হয়েছে তাঁর।
চিকিত্‍সকরা জানিয়েছেন, একাধিক অঙ্গ বিকল হওয়ার কারণে সুরেশের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তির সময় থেকেই তাঁর অবস্থা আশঙ্কাজনক ছিল। রবিবার থেকে সুরেশের অবস্থার আরও অবনতি হওয়ায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। ডায়ালিসিসও করা হয় তাঁর। এরপর সোমবার সকাল পৌনে ৬টা নাগাদ মৃত্যু হয় সুরেশের। গত বুধবারই অভিষেক পালের মৃত্যুর পর থেকেই কাঠগড়ায় পুলিস প্রশাসন। কেন প্রচণ্ড গরমের মধ্যেও পরীক্ষার্থীদের শারীরিক পরীক্ষা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন পুলিসকর্তারা তার কোনও সদুত্তর মেলেনি এখনও। এমনকী চড়া রোদের মধ্যে কঠোর পরিশ্রম করানো হলেও, কেউ অসুস্থ হয়ে পড়লে ন্যূনতম চিকিত্‍সার বন্দোবস্ত ছিল না। সামান্য জলের ব্যবস্থাও পর্যাপ্ত পরিমাণে ছিল না বলে অভিযোগ। 
অন্যদিকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে অসুস্থ অভিষেক পাল ও সুরেশ ভুজল শুরুতে  ঠিকমতো চিকিত্‍সা পাননি বলে অভিযোগ করা হয়েছে দুই পরিবারের তরফেই। অভিষেক পালের পরিবার তাঁর দেহের ময়নাতদন্ত করাতে আপত্তি করায় তাঁদের দিয়ে জোর করে মুচলেকা লিখিয়ে নেওয়ার অভিযোগও উঠেছে পুলিসের বিরুদ্ধে। এরমধ্যেই রবিবার কালীঘাটে তাঁর বাড়িতে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন অভিষেক পালের পরিবার। সোমবার তাঁদের মহাকরণে ডেকেছেন মুখ্যমন্ত্রী।
ইতিমধ্যেই সুরেশের পরিবারের দুই সদস্যকে চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন নগরপাল রঞ্জিত কুমার পচনন্দা।



First Published: Monday, June 11, 2012 - 10:42
comments powered by Disqus