'বিরহে প্রেম বাড়ে', বামফ্রন্টের কথা না শুনে সুজনের কথা মেনে কংগ্রেসের মিছিলে তন্ময়

"সব কর্মসূচি একসঙ্গে করতে হবে, এমনটা নয়। কোনও কর্মসূচিতে আমি যাব, কোনও কর্মসূচিতে মান্নান দা থাকবেন এটাই তো স্বাভাবিক। মূল্যবৃদ্ধির প্রতিবাদে কংগ্রেস যে মিছিল ডেকেছে, তাতে আমাদের নৈতিক সমর্থন আছে, কিন্তু আমরা যাচ্ছি না", বাজেট অধিবেশনের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী এই কথায় জানিয়েছিলেন।

Updated By: Jun 25, 2016, 04:11 PM IST
'বিরহে প্রেম বাড়ে', বামফ্রন্টের কথা না শুনে সুজনের কথা মেনে কংগ্রেসের মিছিলে তন্ময়
ছবি-সৌরভ পাল

কলকাতা: "সব কর্মসূচি একসঙ্গে করতে হবে, এমনটা নয়। কোনও কর্মসূচিতে আমি যাব, কোনও কর্মসূচিতে মান্নান দা থাকবেন এটাই তো স্বাভাবিক। মূল্যবৃদ্ধির প্রতিবাদে কংগ্রেস যে মিছিল ডেকেছে, তাতে আমাদের নৈতিক সমর্থন আছে, কিন্তু আমরা যাচ্ছি না", বাজেট অধিবেশনের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী এই কথায় জানিয়েছিলেন। আবার এটাও ঠিক, সাংবাদিক মহল থেকে ধেয়ে আসা প্রশ্ন, 'বার বার জোট অবস্থান বদলে, কোথাও মানুষের কাছে ভুল বার্তা যাবে না'-এই প্রশ্নের জবাবে সুজন চক্রবর্তী হেসে উত্তর দিয়েছিলেন, "বিরহতেই প্রেম বাড়ে"। এই উত্তর যখন দিয়েছিলেন যাদপুরের বিধায়ক, তখন পাশেই বসেছিলেন উত্তর দমদমের বিধায়ক তন্ময় ভট্টাচার্য। মন্ত্রী প্রতিমা দত্তকে হারানো সিপিএম বিধায়ক ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বিরহ থেকে প্রেম, একে বাড়ে প্রমাণ করে ছাড়লেন। 

দিল্লিতে দলের কেন্দ্রীয় মিটিংয়ে বঙ্গ সিপিএমের কংগ্রেস লাইন নিয়ে কার্যত নাস্তানাবুদ হতে হয় সূর্য মিশ্রদের। কারাটের কাঁটায় পথ সমঝে চলতে হয় সীতারাম ইয়েচুরিকেও। অবস্থান বদলের ইঙ্গিত পাওয়া যায় বঙ্গ সিপিএমে। বিধানসভায় কোর্ডিনেশন থাকলেও রাস্তায় আলাদা চলার ইঙ্গিতই পাওয়া যায়। আলাদা ভাবেই 'প্রেস মিট' করতে আসে কংগ্রেস এবং বাম। মাত্র ২৪ ঘণ্টা, তন্ময় ভট্টাচার্য সশরীরে হাজির কংগ্রেসের ডাকা দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে মিছিলে। শরীকি বিরহ থাকলেও কংগ্রেসে সিপিএমের প্রেম যে মধ্য গগনে তা আরও একবার প্রমাণ করলেন এই বিধায়ক। 

এই অবস্থায় বেজায় চটেছে বাম শরিক। বামফ্রন্টে 'নালিশ' জানানোর কথাও জানান আরএসপি নেতা।    

.