রাজ্য ছাড়ছে না টাটা: সাইরাস

Last Updated: Monday, July 15, 2013 - 22:01

যেদিন পরিবর্তনের পর প্রথমবার ভোটের লাইনে দাঁড়াল সিঙ্গুর, সেই দিনই কলকাতায় টাটা টি-র বার্ষিক সাধারণ সভায় যেদিন যোগ দিলেন টাটা গোষ্ঠীর নয়া প্রধান সাইরাস মিস্ত্রি। তবে সিঙ্গুর জমি বিতর্ক নিয়ে কোনও মন্তব্য করলেন না সাইরাস মিস্ত্রি। কিন্তু তাত্‍পর্যপূর্ণভাবে টাটা গোষ্ঠীর কর্ণধার আজ বলেন, এরাজ্য ছাড়ছে না টাটা।
 
ন্যানো কারখানা এখন যেন কঙ্কাল। তবু ভোটজুড়ে শুধুই সেই কারখানা। স্বপ্নভঙ্গ তো আছেই। তার উপর আইনের ফাঁসে আটকে অনিচ্ছুকদের চারশো একর জমি ফেরানোর সরকারি আশ্বাস। প্রায় ২৪ ঘণ্টা শহরে কাটিয়ে গেলেও সিঙ্গুর জমি জট নিয়ে একটি শব্দও ব্যয় করলেন করেননি সাইরাস মিস্ত্রি। সিঙ্গুরের জমি নিয়ে একাধিক প্রশ্নের উত্তরে তাঁর জবাব ছিল একটাই। বিষয়টি আদালতের বিবেচনাধীন। তাই মন্তব্য কাম্য নয়।
তবে একটি প্রশ্নের উত্তরে তিনি বলেন, টাটা গোষ্ঠী কোনদিন এরাজ্য ছেড়ে যায়নি, ভবিষ্যতেও যাবে না। টাটা গ্লোবাল বেভারেজেসের পঞ্চাশতম বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে শহরে এসেছিলেন সাইরাস মিস্ত্রি। সম্প্রতি সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ সিঙ্গুর মামলার শুনানিতে টাটা গোষ্ঠীর কাছে বেশ কিছু প্রশ্ন রাখে। আদালত জানতে চায়, সিঙ্গুরে যখন কারখানা হচ্ছে না তখন জমি আটকে রেখে টাটারা কী করবে। আগামী ১৩ অগাস্ট হলফনামা পেশ করে টাটা গোষ্ঠীকে এই প্রশ্নের উত্তর জানাতে নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। তবে এই প্রসঙ্গে নীরবই রইলেন টাটা গোষ্ঠীর কর্ণধার।



First Published: Monday, July 15, 2013 - 22:01


comments powered by Disqus