আজ ট্যাক্সি ধর্মঘট

কলকাতা জুড়ে চলছে ট্যাক্সি ধর্মঘট। ভাড়া বৃদ্ধি সহ একাধিক দাবি সরকার না মানায় ধর্মঘটে নেমেছে ট্যাক্সি মালিকদের একাধিক সংগঠন। এর আগে জুলাই মাসের প্রথম সপ্তাহে ৪৮ ঘণ্টার ট্যাক্সি ধর্মঘটের ডাক দিলেও পরিবহণ মন্ত্রীর অনুরোধ মেনে গত ৬ ও ৭ জুলাই ট্যাক্সি ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছিল ট্যাক্সি মালিক সংগঠন।

Updated By: Jul 24, 2012, 10:41 PM IST

কলকাতা জুড়ে চলছে ট্যাক্সি ধর্মঘট। ভাড়া বৃদ্ধি সহ একাধিক দাবি সরকার না মানায় ধর্মঘটে নেমেছে ট্যাক্সি মালিকদের একাধিক সংগঠন। এর আগে জুলাই মাসের প্রথম সপ্তাহে ৪৮ ঘণ্টার ট্যাক্সি ধর্মঘটের ডাক দিলেও পরিবহণ মন্ত্রীর অনুরোধ মেনে গত ৬ ও ৭ জুলাই ট্যাক্সি ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছিল ট্যাক্সি মালিক সংগঠন। পরিবহণ মন্ত্রীর সঙ্গে বৈঠক ব্যর্থ হওয়ায় ২৫ জুলাই ধর্মঘটের ডাক দিয়েছে ট্যাক্সি ইউনিয়ন।
অন্যদিকে ভাড়া বাড়ানোর দাবিতে ৩১ জুলাই ধর্মঘটের সিদ্ধান্তেই অনড় রয়েছে বেসরকারি বাস সংগঠনের মালিকরা। সোমবার ভাড়া বাড়ানোর দাবি নিয়ে পরিবহণ মন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছিলেন বেসরকারি বাস, মিনি বাস, ট্যাক্সি সংগঠনের প্রতিনিধিরা। বৈঠকে পরিবহণমন্ত্রী মদন মিত্র জানিয়ে দেন, কোনওভাবেই পরিবহণের ভাড়া বাড়ানো সম্ভব নয়। এরপর ধর্মঘটের সিদ্ধান্তেই অনড় থাকার কথা জানিয়ে দেন বেসরকারি বাস সংগঠনের প্রতিনিধিরা। ভাড়া বাড়ানোর দাবিতে অগাস্ট মাসের প্রথম সপ্তাহেই ভুখা মিছিল কর্মসূচির কথা ঘোষণা করেছে মিনি বাস সংগঠন।

.