Assembly Election Results 2017

দুবরাজপুর, তেহট্টের ঘটনা অনভিপ্রেত, মানলেন মমতা

তেহট্টের ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। তদন্তের স্বার্থে এসডিও, এসডিপিও এবং ওসিকে সরানো হচ্ছে। আজ মহাকরণে এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুবরাজপুরে পুলিসের আচরণেও সন্তুষ্ট নয় রাজ্য সরকার। তেহট্টে গুলি চালানোর ঘটনার বিচার বিভাগীয় তদন্তের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার মহাকরণে মুখ্যমন্ত্রী জানান প্রাক্তন বিচারপতি দিলীপ নায়েকের নেতৃত্বে কমিশন গঠন করা হবে। ঘটনায় পুলিসের কেউ দায়ী থাকলে তাঁর বিরুদ্ধেও নিরপেক্ষ তদন্ত হবে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

Updated: Nov 29, 2012, 08:58 PM IST

তেহট্টের ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। তদন্তের স্বার্থে এসডিও, এসডিপিও এবং ওসিকে সরানো হচ্ছে। আজ মহাকরণে এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুবরাজপুরে পুলিসের আচরণেও সন্তুষ্ট নয় রাজ্য সরকার।
তেহট্টে গুলি চালানোর ঘটনার বিচার বিভাগীয় তদন্তের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার মহাকরণে মুখ্যমন্ত্রী জানান প্রাক্তন বিচারপতি দিলীপ নায়েকের নেতৃত্বে কমিশন গঠন করা হবে। ঘটনায় পুলিসের কেউ দায়ী থাকলে তাঁর বিরুদ্ধেও নিরপেক্ষ তদন্ত হবে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী।
দুবরাজপুরের ঘটনার পিছনে কোনও পরিকল্পনা থাকতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী।  পুলিসের আরও সহিষ্ণু হওয়া প্রয়োজন ছিল বলেও মন্তব্য করেছেন তিনি। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নিজে লোবা গ্রামে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবেন। 
তেহট্টে এসডিপিওর গুলিতে নিহতের পরিবারকে দু`লক্ষ টাকা ক্ষতিপূরণ ও চাকরির প্রতিশ্রুতিও দিয়েছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে দুবরাজপুরে আহতদের ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার।