হোয়াটস অ্যাপে প্রশ্নফাঁস, টেট কাণ্ডে হাত গুটিয়ে সরকার, পথে বিরোধীরা

প্রশ্নফাঁসে একদিন পরেও টেট নিয়ে হাত গুটিয়ে সরকার। পরীক্ষা বাতিলের দাবিতে, রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাল একাধিক বামপন্থী ছাত্র-যুব সংগঠন। রাজ্যপালের কাছে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী-শিক্ষামন্ত্রীর ইস্তফা চেয়েছে তারা।

Updated By: Oct 12, 2015, 03:56 PM IST

ওয়েব ডেস্ক: প্রশ্নফাঁসে একদিন পরেও টেট নিয়ে হাত গুটিয়ে সরকার। পরীক্ষা বাতিলের দাবিতে, রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাল একাধিক বামপন্থী ছাত্র-যুব সংগঠন। রাজ্যপালের কাছে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী-শিক্ষামন্ত্রীর ইস্তফা চেয়েছে তারা।

রবিবার পরীক্ষার দেড়ঘণ্টা আগেই হোয়াটস অ্যাপের মধ্যে ছড়িয়ে পড়ে প্রশ্নপত্র। সেই প্রশ্নপত্র নিয়ে চব্বিশ ঘণ্টার পক্ষ থেকে পর্ষদ সভাপতির সঙ্গে যোগাযোগের চেষ্টা হয় । কিন্তু, দেখা করেননি পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। ফোনে দায় এড়িয়ে যান তিনি।

পরীক্ষা শেষের পর পরীক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায়, হোয়াটস অ্যাপে ছড়িয়ে পড়া প্রশ্নপত্র ও পরীক্ষায় আসা প্রশ্নপত্র হুবহু এক।

এরপরেই প্রশ্নফাঁসের খবর সম্প্রচার করে চব্বিশ ঘণ্টা। তারপরেও চব্বিশ ঘণ্টাকে এড়িয়ে যান শিক্ষামন্ত্রী। ঘটনার একদিন পরেও সরকারের তরফে বিশেষ হেলদোল নেই। সোমবার রাজ্যপালের কাছে প্রশ্নফাঁসের সিবিআই তদন্তের দাবি জানান বিজেপি। মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর ইস্তফা দাবি করেন বিজেপি রাজ্য সভাপতি।

টেট বাতিলের দাবিতে বিবি গাঙ্গুলি স্ট্রিট ও সেন্ট্রাল অ্যাভিনিউয়ের ক্রসিংয়ে অবরোধ করে ফরওয়ার্ড ব্লকের ছাত্র সংগঠন যুবলিগ। শিক্ষামন্ত্রীর ফ্লেক্স পোড়ানো হয়। উত্তর দিনাজপুরের ইসলামপুরে অবরোধ করে SFI, DYFI। পূর্ব মেদিনীপুরের তমলুকে পথ অবরোধ করে SUCI-এর ছাত্র সংগঠন DSO।

.