কেন হাইকোর্টে জামিনের আর্জি জানালেন না সোনিকা হত্যাকাণ্ডে অভিযুক্ত অভিনেতা বিক্রম?

Updated: Jul 17, 2017, 07:34 PM IST
কেন হাইকোর্টে জামিনের আর্জি জানালেন না সোনিকা হত্যাকাণ্ডে অভিযুক্ত অভিনেতা বিক্রম?

ওয়েব ডেস্ক: নিম্ন আদালতে জামিনের আবেদন করলেন অভিনেতা বিক্রম চ্যাটার্জি। সোনিকা মৃত্যু মামলায় তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। এরপর কেন ফের নিম্ন আদালতে দ্বারস্থ হলেন বিক্রম, তা নিয়ে জল্পনা আইনজীবী মহলে।  

৭ জুলাই। সেদিন কসবায় একটি শপিং মলের সামনে থেকে গ্রেফতার করা হয় অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়কে। তখন অবশ্য হাইকোর্টে ঝুলছে বিক্রমের আগাম জামিনের মামলা। সেদিনই এই মামলার শুনানিতে হাইকোর্ট জানিয়ে দেয় বিক্রম চ্যাটার্জিকে আইনমাফিক গ্রেফতার করেছে পুলিস। 

এরপর ১০ জুলাই আদালতে পেশ করা হয় বিক্রমকে। সেদিন আদালতে পুলিস জানায়, ঘটনার পুনর্নির্মাণ শেষ। তাই বিক্রমকে আর নিজেদের হেফাজতে তারা চায় না। বিক্রম চ্যাটার্জির ২৪ জুলাই পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেয় আলিপুর আদালত। 

এবার জামিনের আবেদন নিয়ে বিক্রমের আইনজীবীরা দ্বারস্থ হলেন আলিপুর সেশন কোর্টের। কিন্তু হাইকোর্টে না গিয়ে কেন নিম্ন আদালতেই জামিনের আবেদন করা হল? আইনজীবী মহলের ব্যাখ্যা, ইতিমধ্যেই হাইকোর্ট বিক্রমের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। তাই এখনই হাইকোর্টে জামিনের আর্জি নিয়ে যেতে চাইছেন না আইনজীবীরা। একটু সময় নিয়েই এগোতে চাইছেন তাঁরা। সেশন কোর্ট কী রায় দেয়, এখন সেদিকেই তাকিয়ে রয়েছেন বিক্রমের আইনজীবীরা। আলিপুর সেশন কোর্ট কী রায় দেয়, তা দেখেই পরবর্তী পদক্ষেপ নেবেন তাঁরা। সে ক্ষেত্রে জামিন খারিজ হয়ে গেলে হাইকোর্টে যাওয়ার রাস্তা থাকছে।    

বিক্রমের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, হাতে অনেক কাজ। তাই  সময় নষ্ট করতে চাইছেন না বিক্রম। ২৪ জুলাই তাঁকে ফের আদালতে পেশ করার দিন। তার আগেই ২০ জুলাই তাঁর জামিন মামলার শুনানির দিন ধার্য হয়েছে। পুলিস সূত্রে খবর, এবারও বিক্রমের জামিনের বিরোধিতা করবেন তাঁরা।