কঠোর নয় মমতা বার্তাতেই শঙ্কুদের বোঝালেন মুখ্যমন্ত্রী

Updated By: Aug 28, 2014, 07:00 PM IST
কঠোর নয় মমতা বার্তাতেই শঙ্কুদের বোঝালেন মুখ্যমন্ত্রী

-------------------------------------------------------------------------------------------------------

ওয়েব ডেস্ক: মারপিট না করে গণ আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করার জন্য ছাত্রদের কাছে আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ছাত্র সমাবেশে শিক্ষকদের সম্মান করতে হবে, কিংবা লোভ করা উচিত নয় -এই রকম কিছু নীতি কথাই শোনা গেল মুখ্যমন্ত্রীর গলায়। একের পর এক তৃণমূল ছাত্র পরিষেদের কাণ্ড কারখানায় যখন রাজ্য সরকার বিব্রত, তখন নির্দিষ্ট করে কঠোর কোনও বার্তা তিনি ছাত্রদের উদ্দেশে দিলেন না।

টোকাটুকির ঘটনায় বাধা দেওয়ায় অপমানিত হয়ে নদীয়ার বাঙালঝি কলেজের অধ্যক্ষের পদত্যাগ। অভিযোগ ছিল কলেজের তৃনমূল ছাত্র পরিষদ পরিচালিত ইউনিয়নের বিরুদ্ধে। ভর্তির সময় বিভিন্ন কলেজে টাকা তোলা হচ্ছে । এবছর এরকম ভুরি ভুরি অভিযোগ উঠেছিল তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। গত একবছরের এরকম নানা ঘটনায় মাঝেমাঝেই বিব্রত হতে হয়েছে সরকারকে শিক্ষামন্ত্রী বার্তা দিয়েছেন ঘেরাও-এর বিরুদ্ধে। কিন্তু তৃণমূল ছাত্র পরিষদ সেভাবে কর্ণপাতই করেনি শিক্ষামন্ত্রী কথায়।

এই অবস্থায় বৃহষ্পতিবারের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মুখ্যমন্ত্রী বক্তব্য নিয়ে ছিল যথেষ্ট আগ্রহ। আগ্রহে ছিল শিক্ষামহল।  কলেজে মারপিট করা উচিত নয়, লোভ করা উচিত নয় কিংবা শিক্ষক শিক্ষিকাদের সম্মান করার কথা বললেন বটে তৃণমূল নেত্রী কিন্তু প্রায় একঘন্টার বক্তব্যে নিজের দলের ছাত্রছাত্রীদের প্রতি সেভাবে কড়া কোনও নির্দেশ বা বার্তা শোনা গেল না তাঁর গলায়।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষামন্ত্রীও এদিন ফের একবার তাঁর দলের ছাত্রছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে বিশৃঙ্খল না হতে বলেন। শিক্ষামন্ত্রী উশৃঙ্খলা আটকানোর জন্য বারবার বলেও কোনও ফল হচ্ছে না। তৃণমূল ছাত্র পরিষদ হাঁটছে তাঁর নিজের পথেই । সেই জায়গায় দলের সুপ্রিমোর কাছ থেকে অনেকেই কড়া বার্তা আশা করেছিলেন। এমনকি কথা না শুনলে কি ব্যবস্থা নেওয়া হবে সে বিষয়েও কোনও নির্দিষ্ট বার্তা আসেনি এদিনের সভা থেকে।

.