বহু বিতর্কের পর অবশেষে আজ প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা

আজ প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা। পরীক্ষা দেবেন প্রায় ২৩ লক্ষ পরীক্ষার্থী। রাজ্যের ৫ হাজার ২০০ কেন্দ্রে টেট নেওয়া হবে। পরীক্ষা বেলা দুটো থেকে সাড়ে চারটে। এরই মধ্যে ফের বিতর্ক। হাইকোর্ট গতকাল বিকেলের মধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে টেটের প্রশ্নপত্র দেওয়ার নির্দেশ দিলেও শনিবার গভীর রাত পর্যন্ত তা আপলোড করা হয়নি। লিঙ্কে ক্লিক করলেই ভেসে উঠেছে, SERVICE IS UNAVAILABLE।

Updated By: Oct 11, 2015, 10:12 AM IST

ওয়েব ডেস্ক: আজ প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা। পরীক্ষা দেবেন প্রায় ২৩ লক্ষ পরীক্ষার্থী। রাজ্যের ৫ হাজার ২০০ কেন্দ্রে টেট নেওয়া হবে। পরীক্ষা বেলা দুটো থেকে সাড়ে চারটে। এরই মধ্যে ফের বিতর্ক। হাইকোর্ট গতকাল বিকেলের মধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে টেটের প্রশ্নপত্র দেওয়ার নির্দেশ দিলেও শনিবার গভীর রাত পর্যন্ত তা আপলোড করা হয়নি। লিঙ্কে ক্লিক করলেই ভেসে উঠেছে, SERVICE IS UNAVAILABLE।

তবে রবিবার ভোরে ওয়েবসাইটে মেলে ফাঁস হওয়া প্রশ্নপত্র ছাত্রছাত্রীদের পরীক্ষা কেন্দ্রে পৌছতে যাতে কোনও হয়রানি না হয় তার জন্য দফায় দফায় বৈঠক হয়েছে রেল কর্তৃপক্ষের সঙ্গে। এর আগে টেট হওয়ার কথা ছিল তিরিশে অগাস্ট। কিন্তু সাতাশ তারিখেই ঘটে যায় বিপত্তি। ডাক বিভাগের ভাড়া করা বাসে পরীক্ষা কেন্দ্রে টেটের প্রশ্ন নিয়ে যাওয়ার পথে প্রশ্নের একটি প্যাকেট খোয়া যায়। তন্নতন্ন করে খুঁজেও সেই প্যাকেট মেলেনি। স্থগিত হয়ে যায় পরীক্ষা। তদন্তে নামে সিআইডি। কিন্তু প্রশ্ন লোপাট রহস্য ভেদ করতে পারেননি রাজ্যের গোয়েন্দারা।

প্রায় তেইশ লক্ষ পরীক্ষার্থীর সুবিধের কথা মাথায় রেখে রবিবার ছুটির দিনে মিলবে অতিরিক্ত মেট্রো, ট্রেন, বাস পরিষেবা। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে আজ অতিরিক্ত আটষট্টিটি রেক চালানো হবে। সারাদিনে চলবে মোট একশ আটাত্তরটি মেট্রো। হাওড়া ও শিয়ালদা শাখাতেও অন্যান্য দিনের মতই চলবে লোকাল ট্রেন। চালানো হবে অতিরিক্ত বেশ কয়েকটি ট্রেন। শহরের রাস্তায় আজ বাসের সংখ্যাও বেশি থাকবে।

.