কাল শহীদমিনারের সভায় লক্ষাধিক মানুষের সমাগমের আশায় সিপিআইএম

Last Updated: Saturday, February 9, 2013 - 21:23

বিধানসভা নির্বাচনে কলকাতা শহরেও বামেদের ভোট ব্যাঙ্কে ধস নামে। হারানো সেই জমি আদৌ পুনরুদ্ধার হচ্ছে কিনা সিপিআইএম, তার প্রমাণ মিলবে রবিবার শহীদ মিনারের  সমাবেশে। দলের কলকাতা জেলা কমিটির একক উদ্যোগে এই সমাবেশে লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে দাবি সিপিআইএম নেতাদের। সমাবেশে বুদ্ধদেব ভট্টাচার্য, বিমান বসু, সূর্যকান্ত মিশ্র--রাজ্য সিপিআইএমের এই তিন শীর্ষ নেতাই বক্তব্য রাখবেন।
বিধানসভা নির্বাচনে মাত্র আট লক্ষ মানুষের সমর্থন পেয়েছিল বামেরা। কিন্তু গত কুড়ি মাসে ত্রিফলা আলো দুর্নীতি থেকে শুরু করে পার্ক স্ট্রিট গণধর্ষণকাণ্ড, একের পর এক ইস্যুতে কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে সরকারকে। আর সেসব ইস্যুকেই সরকারের বিরুদ্ধে হাতিয়ার করে রাস্তায় নামতে শুরু করেছেন ভোটের পর নিষ্ক্রীয় হয়ে যাওয়া বড় অংশের সিপিআইএম কর্মী। ফলস্বরূপ সাম্প্রতিক সময়ে প্রায় সব সভা-সমাবেশেই ভাল সাড়া পাচ্ছে বিরোধী শিবির। আর সেই সাড়া থেকেই সিপিআইএমের মূল্যায়ণ রবিবার শহীদ মিনারের সমাবেশে লক্ষাধিক মানুষ আসবেন।
 
 
রবিবারের সমাবেশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সরকারই যে সিপিআইএম নেতাদের টার্গেট হবে, দলের নেতাদের কথা থেকেই তা স্পষ্ট। রবিবারের সমাবেশকে সফল করতে শহরজুড়ে ২০০ টি ছোট-বড় মিটিং করেছেন সিপিআইএম। যেখানে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সূর্যকান্ত মিশ্র, গৌতম দেব, সুজন চক্রবর্তীর মতো হেভিওয়েট নেতারা।
 



First Published: Sunday, February 10, 2013 - 14:28


comments powered by Disqus