ঘর গোছানোর পরিকল্পনায় তৃণমূল

Last Updated: Sunday, February 17, 2013 - 20:51

গার্ডেনরিচকাণ্ডের পর ঘর গোছানোর কাজ শুরু হল তৃণমূলের অন্দরে। আগামী সপ্তাহেই গার্ডেনরিচ-মেটিয়াবুরুজের পুর প্রতিনিধি ও নেতাকর্মীদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। যদিও, স্থানীয় বিধায়ক ফিরহাদ হাকিম জানিয়েছেন, এ ধরনের কোনও বৈঠকের কথা তাঁর জানা নেই। আর এই বৈঠকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতি নিয়ে শুরু হয়েছে জল্পনা।
গার্ডেনরিচকাণ্ডে জড়িয়ে গিয়েছে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের নাম। এই অবস্থায় ড্যামেজ কন্ট্রোলে দল কার্যত মরিয়া। দলের অন্দরে ইতিমধ্যে শুরুও হয়ে গিয়েছে সেই প্রক্রিয়াও। আগামী সপ্তাহেই গার্ডেনরিচ-মেটিয়াবুরুজ এলাকার পুর প্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদের নিয়ে বৈঠকে বসছেন তৃণমূলের রাজ্য সভাপতি এবং সাংসদ সুব্রত বক্সি। তাঁর বক্তব্য, "সাংসদ তহবিলের টাকা  খরচের খতিয়ান নিয়েই এই বৈঠকে আলোচনা হবে। সাম্প্রতিক ঘটনা নিয়ে কোনও আলোচনা হবে না ওই বৈঠকে।"
তবে, দলের অন্দরে খবর, অন্তর্দ্বন্দ্বে জর্জরিত গার্ডেনরিচ-মেটিয়াবুরুজের দলীয় নেতাদের সংগঠিত করতেই এই বিশেষ বৈঠক। আর এই সভায় পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিত থাকার সম্ভাবনায় নতুন করে দানা বাঁধতে শুরু করেছে জল্পনা। তাহলে কি গার্ডেনরিচ-মেটিয়াবুরুজ অঞ্চলে সংগঠনের দায়িত্বে ফিরহাদ হাকিমের বদলে পার্থ চট্টোপাধ্যায়কে আনতে চাইছে দল? স্থানীয় বিধায়ক ফিরহাদ হাকিম অবশ্য রবিবারও জানিয়েছেন, আগামী সপ্তাহের বৈঠকের বিষয়ে কিছুই জানেন না তিনি। তাঁর মতে, স্থানীয় সাংসদ হিসেবে এধরনের বৈঠক ডাকতেই পারেন সুব্রত বক্সি। ফিরহাদকে সরিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে গার্ডেনরিচ-মেটিয়াবুরুজ এলাকায় দলের দায়িত্ব দেওয়া হবে কিনা, আগামী সপ্তাহের বৈঠক থেকেই এ বিষয়ে স্পষ্ট বার্তা পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।



First Published: Sunday, February 17, 2013 - 20:51


comments powered by Disqus