একই দিনে বন্ধ দু'টি জুটমিল, কাজ হারালেন ৮ হাজার শ্রমিক

একইদিনে বন্ধ হয়ে গেল দু-দুটি জুটমিল। তালা ঝুলল গার্ডেনরিচের হুগলি মিল ও ভাটপাড়ার রিলায়েন্স জুটমিলে। কাজ হারালেন প্রায় আট হাজার শ্রমিক।

Updated By: May 7, 2015, 08:49 PM IST
একই দিনে বন্ধ দু'টি জুটমিল, কাজ হারালেন ৮ হাজার শ্রমিক

ব্যুরো:একইদিনে বন্ধ হয়ে গেল দু-দুটি জুটমিল। তালা ঝুলল গার্ডেনরিচের হুগলি মিল ও ভাটপাড়ার রিলায়েন্স জুটমিলে। কাজ হারালেন প্রায় আট হাজার শ্রমিক।

দিনকয়েক আগেই তালা ঝুলিয়ে দেওয়া হয় বেলেঘাটার ক্যালকাটা মিলে। বৃহস্পতিবার কলকাতার বুকে বন্ধ হয়ে গেল আরও একটি জুটমিল। গার্ডেনরিচের হুগলি মিলে সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝোলাল কর্তৃপক্ষ। কাজ হারালেন প্রায় তিন হাজার কর্মী। সকালে কাজে যোগ দিতে এসে নোটিস দেখেন শ্রমিকরা। শুরু হয় বিক্ষোভ।  কারখানা বন্ধের কারণ হিসেবে  কম উত্‍পাদনের কথা বলা হলেও, শ্রমিকরা তা মানতে নারাজ।

শ্রমিক অসন্তোষকে দায়ী করে বৃহস্পতিবার বন্ধ করে দেওয়া হয় ভাটপাড়ার রিলায়েন্স জুটমিলও।  গণ্ডগোলের শুরু বুধবার। অভিযোগ, ওয়ার্ক লোডের টার্গেট পূরণ করতে না পারায় শ্রমিকদের দু ঘণ্টার বেতন কেটে নেন কর্তৃপক্ষ। এই নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে কারখানা চত্বরে বিক্ষোভ দেখান শ্রমিকরা। বন্ধ করে দেন কাজ। শুরু হয় পথ অবরোধ। এরপরই কারখানা বন্ধের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।  

উত্তেজনা এড়াতে রিলায়েন্স জুটমিলে রয়েছে পুলিস পিকেট। 

.