প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে অদৃশ্য হাতের তত্ত্ব দিলেন মন্ত্রীমশাই

Updated By: Jun 29, 2015, 07:39 PM IST
প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে অদৃশ্য হাতের তত্ত্ব দিলেন মন্ত্রীমশাই

প্রশ্ন ফাঁস কেলেঙ্কারি নিয়ে এখনও অন্ধকারে হাতড়ে বেড়াচ্ছেন কারিগরি শিক্ষামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। আর তার মধ্যেই মন্ত্রীমশায়ের অদ্ভুতুড়ে তত্ত্ব-- অদৃশ্য হাত। অদৃশ্য হাতই নাকি রয়েছে গোটা ঘটনার পিছনে।

রবিবার প্রশ্ন ফাঁসের খবর সামনে আসার পরেই ষড়যন্ত্রের তত্ব খাড়া করেছিলেন কারিগরি শিক্ষামন্ত্রী। কিন্তু কারা করেছে  ষড়যন্ত্র, সেই প্রশ্নে সোমবার বেসামাল কারিগরি শিক্ষামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। কখনও তাঁর ইঙ্গিত নিজের দফতরের আধিকারিকদের দিকে। আবার কখনও সেই সন্দেহের তির  ঘুরে গেল যেসব গাড়ি করে প্রশ্ন পরীক্ষাকেন্দ্রে গিয়েছিল সেইসব গাড়ি চালকদের দিকে।

কিন্তু এতেই থেমে থাকলেন না মন্ত্রী। রবিনসন স্ট্রিটের কঙ্কাল কান্ডের পর যেভাবে গোটা রাজ্যে কঙ্কাল, ভূত- নিয়ে চর্চা বেড়েছে তার প্রভাব যে মন্ত্রীর ওপরেও পড়েছে উজ্জ্বল বিশ্বাসের বক্তব্য এদিন তেমনটাই প্রমান করল। দোষী কে তা খুঁজতে গিয়ে মন্ত্রী বললেন অদৃশ্য হাতের কথাও।

প্রশ্ন ফাঁসের কারণ খুঁজতে দফায় দফায় সোমবার বৈঠক করেছেন মন্ত্রী। কিন্তু এতবড় কান্ড কোথা থেকে ঘটল তার যে বিন্দু বিসর্গ তিনি বুঝতে পারছেন তেমনটা স্পষ্ট তাঁর কথাতে । তাই অপেক্ষা সিআইডি তদন্তের।

 

.