জল নামলেও এখনও জলবন্দি ১২৯ নম্বর ওয়ার্ড

Last Updated: Sunday, October 27, 2013 - 19:27

এখনও জলবন্দি কলকাতা পুরসভার ১২৯ নম্বর ওয়ার্ডের বেহালার রবীন্দ্রনগর এলাকা। এই এলাকা দিয়েই বেহালার সবকটি ওয়ার্ডের জমা জল বের হয়। সংলগ্ন বেগোড়া খাল সংস্কার হয়নি। নেই ওয়ার্ডের পরিকল্পিত  নিকাশি ব্যবস্থা। সবমিলিয়ে জমা জলে নরকযন্ত্রণা ভোগ করছেন ওয়ার্ডের বাসিন্দারা।   
শনিবারের কলকাতার জল থই থই অবস্থা অনেকটাই শুধরেছে রবিবার। বেশিরভাগ ওয়ার্ডেই জল নেমে গেছে বলে দাবি করেছে পুরসভা। কিন্তু পুরসভার ১২৯ নম্বর ওয়ার্ডে রবীন্দ্রনগর এলাকায় জলবন্দি হয়ে রয়েছেন এলাকাবাসী।     
 
রাস্তাঘাটের অবস্থাও তথৈবচ। জলের তলায় এলাকার টিউবওয়েলগুলি। ফলে দেখা দিয়েছে পানীয় জলের সঙ্কট। বেগোড় খাল সংলগ্ন এই ওয়ার্ডে পরিকল্পিত কোনও নিকাশি ব্যবস্থা নেই। দীর্ঘদিন ধরে খাল সংস্কার হয়নি বলে অভিযোগ। এই ওয়ার্ড দিয়েই বের হয় বেহালার সবকটি ওয়ার্ডের জমা জল। প্রতিবছরই এই দুর্ভোগ পোহাতে হয় এমনই অভিযোগ এলাকার মানুষের। তবু নির্বিকার পুরসভা।
 
জমা জলে এলাকায় মশার উপদ্রবও বেড়েছে মাত্রাতিরিক্ত। সমস্যা সমাধানে কোনও আশার বাণী শোনাতে পারেনি পুরসভা। পুরকর্তাদের দাবি নীচু এলাকা হওয়ায় এই ওয়ার্ডে জল নামতে সময় লাগবে। বেহালার একশো নয়, একশো আঠাশ নম্বর ওয়ার্ডেও জল রয়েছে। খিদিরপুর, মোমিনপুর ও তপসিয়ার একাংশেও জল সরেনি।



First Published: Sunday, October 27, 2013 - 19:27


comments powered by Disqus