বাগরি মার্কেটের ওষুধ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল ড্রাগ কন্ট্রোল

সাম্প্রতিক বাগরি মার্কেট অগ্নিকাণ্ডে দীর্ঘক্ষণ প্রচণ্ড তাপে ছিল এই ওষুধগুলি। বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে মার্কেটে। এর ফলে নষ্ট হয়ে গিয়েছে ওষুধের গুণাগুণ। ড্রাগ কন্ট্রোলের তরফে ওষুধ প্রস্তুতকারী সংস্থাগুলিকে অবিলম্বে এই ওষুধগুলি ফিরিতে নিতে নির্দেশ দেওয়া হয়েছে। 

Updated By: Sep 19, 2018, 06:40 PM IST
বাগরি মার্কেটের ওষুধ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল ড্রাগ কন্ট্রোল

নিজস্ব প্রতিবেদন: বাগরি মার্কেটের ওষুধ বেচাকেনার ওপর নিষেধাজ্ঞা জারি করল রাজ্য ড্রাগ কন্ট্রোল। বুধবার ড্রাগ কন্ট্রোলের তরফে এক নির্দেশিকায় এই নিষেধাজ্ঞা জারি হয়েছে। তবে সাধারণ মানুষ কী করে বাগরি মার্কেটের ওষুধ চিনবেন তা জানায়নি ড্রাগ কন্ট্রোল। 

বুধবারই নিভেছে বাগরি মার্কেটের আগুন। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকার ওষুধের মূল পাইকারি বাজার ছিল এই বাগরি মার্কেটে। রোজ কোটি কোটি টাকার ওষুধ এখান থেকে যেত কলকাতা ও জেলার ওষুধের দোকানগুলিতে। আগুনে পুড়ে গিয়েছে বেশ কয়েকটি ওষুধের দোকান ও গুদাম। এখনো দোকান ও গুদামগুলিতে। ড্রাগ কন্ট্রোলের তরফে জানানো হয়েছে, বিক্রি করা যাবে না ওই ওষুধগুলি। 

নির্দেশিকায় বলা হয়েছে, সাম্প্রতিক বাগরি মার্কেট অগ্নিকাণ্ডে দীর্ঘক্ষণ প্রচণ্ড তাপে ছিল এই ওষুধগুলি। বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে মার্কেটে। এর ফলে নষ্ট হয়ে গিয়েছে ওষুধের গুণাগুণ। ড্রাগ কন্ট্রোলের তরফে ওষুধ প্রস্তুতকারী সংস্থাগুলিকে অবিলম্বে এই ওষুধগুলি ফিরিতে নিতে নির্দেশ দেওয়া হয়েছে। 

ওষুধ বিক্রেতাদেরও বাগরি মার্কেট থেকে ওষুধ কিনতে বারণ করেছে ড্রাগ কন্ট্রোল। নির্দেশ অমান্য করলে কড়া শাস্তির মুখে পড়তে হবে বলে জানানো হয়েছে নির্দেশিকায়। 

কে এই রাধা বাগরি? দেখুন বাগরি মার্কেটের মালকিনের এক্সক্লুসিভ ছবি

তবে সাধারণ মানুষ বাগরি মার্কেটের ওষুধ কী করে চিনবেন তা অবশ্য বলতে পারেননি ড্রাগ কন্ট্রোলের ডিরেক্টর স্বপন মণ্ডল। জি ২৪ ঘণ্টার সাংবাদিক সন্দীপ সরকারকে তিনি জানিয়েছেন, 'আমাদের লোকবল নেই। ফলে নষ্ট হয়ে যাওয়া ওষুধের কারবার হলে আমাদের কিছু করার নেই। তাই বলে হাত গুটিয়ে বসে তো থাকতে পারি না। তাই নির্দেশিকা জারি করা হয়েছে।' 

.