বামেদের ধর্মঘট মোকাবিলায় কড়া নবান্ন, নামঞ্জুর হাফ ডে-ও

শুক্রবার বামেদের ডাকা ধর্মঘটে সরকারি কর্মীদের হাজিরা নিয়ে কড়া নির্দেশিকা জারি করল নবান্ন। শুক্রবার ৬ ঘণ্টার প্রতীকী ধর্মঘটের ডাক দিয়েছে বামেরা। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানিয়েছেন, শুক্রবার সকাল ৬ থেকে ১২টা পর্যন্ত চলবে ধর্মঘট। যার প্রেক্ষিতে এদিন নির্দেশিকা জারি করে নবান্ন।

Updated: Apr 12, 2018, 06:08 PM IST
বামেদের ধর্মঘট মোকাবিলায় কড়া নবান্ন, নামঞ্জুর হাফ ডে-ও

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার বামেদের ডাকা ধর্মঘটে সরকারি কর্মীদের হাজিরা নিয়ে কড়া নির্দেশিকা জারি করল নবান্ন। শুক্রবার ৬ ঘণ্টার প্রতীকী ধর্মঘটের ডাক দিয়েছে বামেরা। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানিয়েছেন, শুক্রবার সকাল ৬ থেকে ১২টা পর্যন্ত চলবে ধর্মঘট। যার প্রেক্ষিতে এদিন নির্দেশিকা জারি করে নবান্ন।

নির্দেশিকায় সাফ বলা হয়েছে, শুক্রবার সমস্ত সরকারি দফতর খোলা থাকবে। প্রত্যেক কর্মীকে যথাসময়ে অফিসে উপস্থিত থাকতে হবে। কেউ যদি শুক্রবার অফিসে না আসেন, তবে তাঁর ছুটি ও বেতন দুই-ই কাটা যাবে। এমনকি মঞ্জুর করা হবে না কোনও হাফ-ডে বা হাফ ছুটিও। সরকারে আসার পর থেকেই বনধ নিয়ে কড়া মনোভাবে দেখিয়ে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও তার অন্যথা হল না।

আরও পড়ুন, বামেদের ধর্মঘটকে নৈতিক সমর্থন জানালেন বিজেপি মন্ত্রী বাবুল

পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে শাসক-বিরোধী দ্বন্দ্ব কার্যত প্রেস্টিজ ফাইটে পরিণত হয়েছে। আগামিকাল একদিকে যেমন ধর্মঘট সফল করতে মরিয়া থাকবে বামেরা, তেমনই ধর্মঘট ব্যর্থ করতে ঝাঁপাবে শাসক শিবিরও। ফলে শুক্রবার বড়সড় অশান্তির আশঙ্কা করছে সব মহলই।

আরও পড়ুন, জটিল হচ্ছে পঞ্চায়েতের আইনি যুদ্ধ, চূড়ান্ত রায় আদালতেই

যদিও এডিজি আইন-শৃঙ্খলা অনুজ শর্মা জানিয়েছেন, ধর্মঘট মোকাবিলায় কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রতিটি জিআরপিকে সতর্ক থাকতে বলা হয়েছে। মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিসবাহিনী। ভাঙচুর বা কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি দেখলেই সঙ্গে সঙ্গে পুলিসকে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, কোথাও কোনও সমস্যায় পড়লে ১০৯৩ নম্বরে ফোন করলেই তত্ক্ষণাত্ সাহায্য মিলবে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close