সাদা কেডস হয়ে গেল কালো!

মান রাখতে এবার রং বদল। তাও আবার জুতোর। সাদা কেডস নয়, স্কুলে স্কুলে বিলি হবে কালো জুতো। রাতারাতি সিদ্ধান্ত বদল স্কুল শিক্ষা দফতরের। কিন্তু কেন?

Updated By: Feb 12, 2016, 08:32 PM IST
সাদা কেডস হয়ে গেল কালো!

ওয়েব ডেস্ক: মান রাখতে এবার রং বদল। তাও আবার জুতোর। সাদা কেডস নয়, স্কুলে স্কুলে বিলি হবে কালো জুতো। রাতারাতি সিদ্ধান্ত বদল স্কুল শিক্ষা দফতরের। কিন্তু কেন?

৫৪ লক্ষ জুতো উঠবে ছাত্রছাত্রীদের পায়ে। ২০ তারিখ থেকে শুরু হবে বিতরণ। আগেই ঘোষণা করেছিলেন শিক্ষামন্ত্রী। শুক্রবার ছিল জুতোর টেন্ডার খোলার দিন। কিন্তু হঠাত্ই তা বাতিল হয়ে গেল। নতুন করে ফের টেন্ডার ডাকা হবে। কেন? ঠিক ছিল ছাত্রছাত্রীদের মধ্যে বিলি করা হবে সাদা ধবধবে কেডস। কারণ, কেডস হলে ছেলেদের জুতো মেয়েদের পায়ে বা মেয়েদের জুতো ছেলেদের পায়ে যাওযার বালাই থাকবে না। শুধু মাপ অনুযায়ী জুতো হাতে তুলে দিলেই দায়িত্ব খালাস। তাছাড়া সংখ্যাটা তো নেহাত কম নয়! সেই মতো দেওয়া হয় টেন্ডারও। কিন্তু হঠাত্ই টনক নড়ে সরকারের। যে সাদা কেডস পড়ে ছেলেমেয়েরা স্কুলে গেলে সরকারের গরিমা বাড়বে বলে ভাবা হচ্ছে, তাতে হিতে বিপরীত হবে না তো?  গ্রামে গঞ্জে বেশিরভাগ ক্ষেত্রেই হেঁটে বা সাইকেলে স্কুল যায় ছাত্রছাত্রীরা। ফলে সাদা কেডস নোংরা হতে বেশিদিন সময় লাগবে না। তাহলে? কালো হয়ে যাওয়া কেডস পরে স্কুলে গেলে আদৌ কি ভাল লাগবে দেখতে? ব্যাস, রাতারাতি বদলে গেল সিদ্ধান্ত। শুক্রবার টেন্ডার খোলার কথা ছিল। বাতিল করে এবার কালো জুতোর জন্য ডাকা হচ্ছে নতুন টেন্ডার। নোংরা হওয়ার ভয়ে সাদা জুতো রাতারাতি হয়ে গেল কালো। কিন্তু রাতারাতি কালো জুতোর সিদ্ধান্তে  ফ্যাকাসে হয়েছে স্কুল শিক্ষা দফতরের আধিকারিকদের মুখ। কারণ ফের টেন্ডার দিয়ে কিভাবে ২০ তারিখ থেকে শুরু করা যাবে বিতরণ ?

.