কুয়াশায় মোড়া হাল্কা শীত

Last Updated: Friday, December 21, 2012 - 11:43

জেলায় শীতের প্রকোপ বাড়লেও কলকাতা এবং সংলগ্ন এলাকায় এখনই জাঁকিয়ে পড়বে না শীত। বৃহস্পতিবার এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী চব্বিশ ঘণ্টায় তাপমাত্রারও বিশেষ হেরফের হবে না বলেও জানানো হয়েছে। 
আজ ভোর থেকে উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ছিল ঘন কুয়াশা। ফলে সকালের দিকে ট্রেন চলাচলের পাশাপাশি ব্যাহত হয় যান চলাচল। দার্জিলিং, শিলিগুড়ি, জল্পাইগুড়ি সহ সব জায়গায় কুয়াশার কারণে দৃশ্যমানতা ছিল খুব কম। ফলে উত্তরবঙ্গ সহ উত্তরপূর্ব ভারত থেকে কলকাতাগামী অধিকাংশ দূরপাল্লার ট্রেনই দেরিতে চলেছে। এছাড়া বাগডোগরা বিমানবন্দরেও ব্যাহত হয় বিমান চলাচল। দুর্ঘটনা এড়াতে চৌত্রিশ নম্বর জাতীয় সড়কে যান চলাচলের গতি ছিল খুব স্লথ। যার ফলে বেশ কিছু জায়গায় যানজটের সৃষ্টি হয়ে।
কুয়াশার প্রভাবে তাপমাত্রাও নেমে যায় নয় ডিগ্রির আশাপাশে। দুই দিনাজপুর এবং মালদহেও সকালের দিকে ঘন কুয়াশায় ব্যাহত হয় ট্রেন ও যান চলাচল। মুর্শিদাবাদে কুয়াশার প্রভাব ততোটা না হলেও, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনায় কুয়াশার কারণে সমস্যায় পড়েন সাধারণ মানুষ। সকালের দিকে রানাঘাট ও শান্তিপুর শাখায় ট্রেন কিছুটা দেরিতে চললেও এখন পরিস্থিতি স্বাভাবিক। একই ছবি শিয়ালদা উত্তর ও দক্ষিণে। সকালের দিকে বনগাঁ-বারাসত শাখায় দেরিতে চলেছে ট্রেন। লক্ষীকান্তপুর ও ক্যানিং লাইনেও কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে পনেরো থেকে কুড়ি মিনিট দেরিতে চলেছে ট্রেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমে পরিস্থিতির উন্নতি হয়।
গতকাল কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল চোদ্দো দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের জানিয়েছে, অনুযায়ী আগামী চব্বিশ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে চোদ্দো ডিগ্রির কাছাকাছি।



First Published: Friday, December 21, 2012 - 11:44


comments powered by Disqus