শীতের আমেজে আজ রোদ পোহালো শহরবাসী

Last Updated: Monday, November 18, 2013 - 12:49

শহরে শীতের আমেজ পড়ে গেল। আজ থেকেই শহরবাসী বলতে শুরু করল, কেমন যেন `শীত শীত` লাগছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজকের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.১ ডিগ্রি সেলসিয়াস৷ এবার থেকে সেই পারদ ক্রমশ নামবে৷
তামিলনাড়ু উপকূলে নিম্নচাপের জেরে শহরের আকাশ মেঘে ঢেকে যায়৷ বেড়ে যায় তাপমাত্রা৷ তবে, এখন নিম্নচাপ দুর্বল হয়ে পড়ায় ঢুকতে শুরু করেছে উত্তরে হাওয়া। আর এর জেরেই আজ থেকে ফের শীতের আমেজ শহরে৷
দীর্ঘ ইনিংস খেলে অবশেষে বিদায় নিয়েছে বর্ষা। টানা বৃষ্টিতে নাজেহাল হয়েছেন রাজ্যবাসী। তবে খানিকটা আগে হলেও এবার শীত আসছে রাজ্যে। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে সময় এসে গিয়েছে বাক্সবন্দি গরম জামাকাপড় নামিয়ে ফেলার।

কাশ্মীরে শুরু হয়েছে শৈত্য প্রবাহ। উত্তর ভারতের বিভিন্ন অঞ্চলে শুরু হয়েছে তুষারপাত। আর তার জেরেই কমবে রাজ্যের তাপমাত্রা। উত্তুরে হাওয়া বইবে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আপাতত আকাশ রোদ ঝলমলে থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টিরও পূর্বাভাস নেই। কমবে তাপমাত্রা। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে সোমবার থেকেই শীতের আমেজ মিলবে রাজ্য জুড়ে।এখন শুধু খেজুর গুড়, কমলা লেবুর গন্ধে মাতোয়ারা হওয়ার পালা।



First Published: Monday, November 18, 2013 - 13:02


comments powered by Disqus