বিশেষ সুবিধা দিতে অপারগ তিনি, বেঙ্গল বিল্ডসে মমতা

বিশেষ সুবিধা দিতে অপারগ তিনি, বেঙ্গল বিল্ডসে মমতা

বিশেষ সুবিধা দিতে অপারগ তিনি, বেঙ্গল বিল্ডসে মমতারাজ্যে বিনিয়োগের খরা কাটাতে শিল্পপতিদের বিশেষ সুবিধা দিতে তিনি অপারগ। শহরাঞ্চলের পরিকাঠামো উন্নয়ন সংক্রান্ত সম্মেলন বেঙ্গল বিল্ডসের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা স্বীকার করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বর্তমান অবস্থার জন্য পূর্বতন বামফ্রন্ট সরকারকেই দায়ী করেন তিনি।

বৃহস্পতিবার থেকে প্রচুর জাঁকজমকের সঙ্গে মিলন মেলায় শুরু হয়েছে বেঙ্গল বিল্ডস। সম্মেলনের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিল্পপতিদের তিনি কী বার্তা দেন, সে দিকে নজর ছিল সকলের। যদিও, ওয়াকিবহাল মহলের ধারণা, মুখ্যমন্ত্রীর ভাষণে এমন কিছুই ছিল না, যার ফলে শিল্পপতিরা রাজ্যে বিনিয়োগের বিষয়ে উত্‍সাহী হবেন। উদ্বোধনী ভাষণে মুখ্যমন্ত্রী বললেন, অন্যান্য রাজ্যে শিল্পপতিরা যে সুযোগ-সুবিধা পাচ্ছেন, তা এ রাজ্যে আশা করা বৃথা।

নতুন সরকারের বয়স দেড় বছর পেরিয়েছে। শিল্পায়ন সহ বিভিন্ন ইস্যুতে সমালোচনার মুখে মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও, নিজের ঘাড়ে দায় নিতে নারাজ তিনি। উল্টে, আঠারো মাস পরেও ব্যর্থতার জন্য দায়ী করছেন আগের সরকারকে।

মুখ্যমন্ত্রী চেয়ারে দেড় বছর কাটিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগের সরকারকে  দোষারোপ না করে রাজ্যের উন্নয়নে তিনি ইতিবাচক পদক্ষেপ করুন, এমনই দাবি বিভিন্ন মহলের। যদিও, মুখ্যমন্ত্রীর বক্তব্যে তার কোনও আভাষ নেই। উল্টে, তিনি জানাচ্ছেন, শিল্পপতিদের উত্‍সাহ দেওয়ার মতো কোনও কিছুই তাঁর ঝুলিতে নেই। এই অবস্থায় রাজ্যে শিল্পায়নের ভবিষ্যত নিয়েই উঠছে প্রশ্ন।





First Published: Thursday, November 29, 2012, 19:26


comments powered by Disqus