ট্যাক্সি ধর্মঘটে দিনভর নাকাল কলকাতাবাসী

ট্যাক্সি ধর্মঘটে দিনভর নাকাল কলকাতাবাসী

ট্যাক্সি ধর্মঘটে দিনভর নাকাল কলকাতাবাসীট্যাক্সি ধর্মঘটের জেরে দিনভর চরম দুর্ভোগের শিকার হলেন কলকাতাবাসী। ভাড়া বৃদ্ধির দাবিতে মঙ্গলবার ধর্মঘটে নামে একাধিক ট্যাক্সি সংগঠন। কলকাতা ও আশপাশের এলাকায় চলা ৩০ হাজার ট্যাক্সির ৯০ শতাংশই এদিন রাস্তায় নামেনি।  ফলে রেলস্টেশন থেকে হাসপাতাল, বিমানবন্দর থেকে বাস টার্মিনাস -সর্বত্রই দিনভর নাকাল হয়েছেন মানুষ।

ভাড়া বৃদ্ধি, পুলিসি জুলুমবাজি বন্ধ সহ দশ দফা দাবিতে ২৫ ও ২৬শে জুলাই ধর্মঘটের ডাক দিয়েছিলেন ট্যাক্সি মালিকরা। রমজান মাস চলায় সেই ধর্মঘট কমিয়ে করা হয় ২৪ ঘণ্টার। কলকাতা, হাওড়া, দুই চব্বিশ পরগনা মিলিয়ে মোট ট্যাক্সির সংখ্যা ৩৩ হাজার হলেও নানাবিধ সমস্যার কারণে প্রায় ৭ হাজার ট্যাক্সি কিছুদিন ধরেই চলছে না। বাকি ২৬ হাজার ট্যাক্সির মধ্যে বুধবার পথে নেমেছে মাত্র দেড় হাজার। বিপুল যাত্রীভিড় সামাল দিতে যা একেবারেই পর্যাপ্ত নয়। তবে পরিবহণ মন্ত্রীর দাবি, কিছু ট্যাক্সি না চললেও কোথাও কাজ বন্ধ হয়নি।

ট্যাক্সি না থাকায় হাওড়া স্টেশনে দূরপাল্লার যাত্রীদের জন্য ছিল চরম দুর্ভোগ। সুযোগ বুঝে হাতেগোনা কিছু প্রাইভেট গাড়ি ও এসি ট্যাক্সি ইচ্ছামত ভাড়া হেঁকেছে। অনেকে বাধ্য হয়ে তাইই দিয়েছেন। যাঁরা দিতে পারেননি তাঁরা প্রায় ২০ মিনিট হেঁটে বাসস্ট্যান্ডে পৌঁছে বাক্সপ্যাঁটরা নিয়ে ভিড় বাসেই গেছেন গন্তব্যে। এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে ৪৮ ঘণ্টার ট্যাক্সি ধর্মঘটের ডাক দিলেও সরকারি আশ্বাসে তা প্রত্যাহার করে নেয় ট্যাক্সি সংগঠনগুলি। সমস্যার সমাধান না হওয়ায় ২৫ জুলাই ধর্মঘটের ডাক দিয়েছিল তারা। এরপরও ভাড়া বাড়ানো না হলে মঞ্চ গড়ার মাধ্যমে আন্দোলনের হুমকি দিয়েছে ট্যাক্সি মালিক সংগঠন।
 







First Published: Wednesday, July 25, 2012, 20:51


comments powered by Disqus