মূল্যবৃদ্ধি ইস্যুতে টাস্ক ফোর্স প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী

মূল্যবৃদ্ধি ইস্যুতে টাস্ক ফোর্স প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী

মূল্যবৃদ্ধি ইস্যুতে টাস্ক ফোর্স প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রীমহাকরণে মূল্যবৃদ্ধি নিয়ে গড়া টাস্ক ফোর্সের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, সরকারের কড়া নজরদারিতে সবজির দাম ৫০ শতাংশ কমানো গেছে। কিন্তু চাপের মুখে ফড়েরা না কেনায় সবজির দাম না পেয়ে রাজ্যের নানা জায়গায় বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। সেই ব্যাপারে আশু কোনও সমাধান অবশ্য এদিনের বৈঠকে উঠে আসেনি।

মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে গত ২ জুলাই মহাকরণে ব্যবসায়ী ও হিমঘর মালিকদের ১২টি সংগঠনের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সব্জির দাম নিয়ন্ত্রণে টাস্ক ফোর্স গঠন করেছিলেন মুখ্যমন্ত্রী। টাস্ক ফোর্সের কাজ কতদূর এগিয়েছে, তার খোঁজখবর নিতে মঙ্গলবার মহাকরণে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। টাস্ক ফোর্সের সদস্যরা ছাড়াও বৈঠকে স্বরাষ্ট্রসচিব, মুখ্যসচিব, পুলিস কর্তারা ছাড়াও ছিলেন কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায়। বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন সরকার কড়া ব্যবস্থা নেওয়ায় সবজির দাম অনেকটাই নিয়ন্ত্রণ করা গেছে। ফড়েদের উপর থেকে নির্ভরশীলতা কমাতে কৃষকদের স্বাবলম্বী করতে বেশ কিছু ব্যবস্থা নেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গেই ফরোয়ার্ড ট্রেডিং বন্ধ করতে কড়া ব্যবস্থা নিতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে পুলিসকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

সবজির দাম কিছুটা কমলেও আলুর দাম যে পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি তা মেনে নিয়েও দাম কমাতে আলুব্যবসায়ীদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী।







First Published: Tuesday, July 17, 2012, 20:59


comments powered by Disqus