সোনার চিকেন! রেসিপি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

৫০টি সোনায় মোড়া চিকেন উইং আর শ্যাম্পেন মিলিয়ে ‘কম্বো প্যাক’টির দাম মাত্র ১ হাজার মার্কিন ডলার। ভারতীয় মূল্যে যা প্রায় ৬৮ হাজার টাকা মাত্র!

Updated: Jun 12, 2018, 09:29 PM IST
সোনার চিকেন! রেসিপি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

নীতিকথার গল্পে সোনার ডিম পাড়া হাঁসের কথা তো অনেকেই শুনেছেন। কিন্তু সোনার মুরগীর কথা শুনেছেন কি? আজ্ঞে হ্যাঁ, এবার সোনায় মোড়া ‘মুরগির ঠ্যাং’ খাবারের পাতে! ফ্রায়েড চিকেন উইং বা চিকেন ড্রামস্টিকের দাম আর স্বাদ সম্পর্কে আমাদের প্রায় সকলেরই মোটামুটি একটা ধারনা আছে। কিন্তু সোনায় মোড়া চিকেন উইং-এর দাম বা স্বাদ জানেন?

২৪ ক্যারেট ভোজ্য সোনায় (Edible gold) মোড়া চিকেন উইং এখন পাওয়া যাচ্ছে নিউইয়র্কের এইন্সওয়ার্থ রেঁস্তোরায়। পদটির নাম দেওয়া হয়েছে ‘ফুডগড’। ম্যানহাটন, নিউ জার্সি, ক্যানসাস সিটি এবং ন্যাশভিল-এও পাওয়া যাচ্ছে এইন্সওয়ার্থ-এর এই বিশেষ সোনায় মোড়া চিকেন উইং।

আরও পড়ুন: ফরমালিন মেশানো আম চিনবেন কী করে? জেনে নিন উপায়

৫০টি সোনায় মোড়া চিকেন উইং আর শ্যাম্পেন মিলিয়ে ‘কম্বো প্যাক’টির দাম মাত্র ১ হাজার মার্কিন ডলার। ভারতীয় মূল্যে যা প্রায় ৬৮ হাজার টাকা মাত্র! তবে চাইলে এমন ১০টি চিকেন উইংও কিনতে পারেন। সেক্ষেত্রে দাম পরবে ৩০ ডলার।

ভোজ্য সোনায় মোড়া এই চিকেন উইং বানানোর রেসিপি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তবে বাড়িতে এখনও কেউ এই রেসিপি কাজে লাগিয়ে দেখেছেন কি না, তা অবশ্য জানা নেই!

‘ফুডগড’-এর রেসিপি (যতটা জানা গিয়েছে) : মাংসের টুকরোগুলোকে কোকোনাট বাটার, গোল্ড বাটার আর হনি বাটারের মিশ্রণে ২৪ ঘণ্টা ডুবিয়ে ম্যারিনেট করা হয়। তার পর ছাঁকা তেলে ভেজে ২৪ ক্যারেট ভোজ্য সোনার গুঁড়ো ভাল করে মাখিয়ে তবেই সেগুলি বিক্রির জন্য প্রস্তুত করা হয়।

আরও পড়ুন: ডায়াবেটিসেও খান কমলা আলু

২৪ ক্যারেট সোনার গুঁড়ো মাখানো চিকেন উইংয়ের স্বাদ পেতে হলে আপাতত মার্কিন মুলুকের ওই চার শহরের যে কোনও একটির এইন্সওয়ার্থ-এ যেতে হবে। আর না যেতে চাইলে, ‘ফুডগড’-এর রেসিপিও তো হাতেই পেয়ে গিয়েছেন। তাহলে নিজের স্বাদ মতো উপকরণ বদলে ঘরেও বানিয়েও নেওয়া যেতে পারে সোনায় মোড়া চিকেন উইং! আর হ্যাঁ, সোনা ২৪ ক্যারেটের চেয়ে কম হলে চিকেনের স্বাদ তেমন মুখোরোচক নাও হতে পারে কিন্তু! তাই পাড়ার দোকান থেকে মুরগী কিনলেও ভোজ্য সোনা কেনার ক্ষেত্রে কোনও রকম কার্পণ্য চলবে না!

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close