ভারতের এই পাঁচ সেরা ধনী ব্যক্তি কী গাড়ি চড়েন?

ভারতের রাস্তায় হামেশাই নামি দামী গাড়ি দেখা যায়। আজকালতো রোলস রয়েস, ফেরারি, বেন্টলে বা জাগুয়ারের মতো গাড়িও পথ চলতে চোখে পড়ে। কিন্তু ভারতের অন্যতম সেরা পাঁচ ধনী ব্যক্তিরা কী কী গাড়ি চড়েন জানলে আপনি অবাক হয়ে যাবেন। কারণ, এঁরা এঁদের তুলনায় নিতান্তই সস্তার গাড়ি চড়েন। এবার দেখে নিন তালিকাটা-

Updated By: Jun 28, 2016, 03:53 PM IST
ভারতের এই পাঁচ সেরা ধনী ব্যক্তি কী গাড়ি চড়েন?

ওয়েব ডেস্ক: ভারতের রাস্তায় হামেশাই নামি দামী গাড়ি দেখা যায়। আজকালতো রোলস রয়েস, ফেরারি, বেন্টলে বা জাগুয়ারের মতো গাড়িও পথ চলতে চোখে পড়ে। কিন্তু ভারতের অন্যতম সেরা পাঁচ ধনী ব্যক্তিরা কী কী গাড়ি চড়েন জানলে আপনি অবাক হয়ে যাবেন। কারণ, এঁরা এঁদের তুলনায় নিতান্তই সস্তার গাড়ি চড়েন। এবার দেখে নিন তালিকাটা-

১) দক্ষিণ ভারতের মেগাস্টার রজনীকান্ত যার রোজগার টম ক্রুজের মতো বলিউডের প্রথম সারির অভিনেতার থেকেও বেশী তিনি কিনা একটা 'সাধারণ টয়োটা ইনোভা' চড়েন। একবার তো শাহরুখ খানের উপহার হিসাবে দেওয়া বিএমডাব্লু-৭ গাড়িটাও ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

২) আনন্দ মাহীন্দ্রা, এই বিলিয়ানেয়ার গাড়ি শিল্পপতি চাইলেই যেকোনও ইলেকট্রিক কার বা বিদেশি বিলাসবহুল গাড়ি ব্যবহার করতেই পারেন। কিন্তু তা না করে, ইনি চড়েন এনার নিজের সংস্থার তৈরী মাহীন্দ্রা এসএউভি। বলা হয় এটাই নাকি তাঁর নিজের সংস্থার জন্য 'মার্কেটিং স্ট্র্যাটিজি'।

৩) নন্দন নিলেকানি, আইটি জগতের বিখ্যাত নাম। এনার হাত ধরেই আধার কার্ড প্রকল্প দিনের আলো দেখেছে ভারতবর্ষে। অত্যন্ত ব্যস্ত এই পেশাদার বিলাসী জীবন একেবারেই পছন্দ করেন না। ইনি একটি টয়োটা ইনোভা এমপিভি গাড়ি চড়েন।

৪) এন.আর. নারায়নমূর্তি। প্রবাদপ্রতিম এই আইটি বিশেষজ্ঞ আইটি জগতের মানচিত্রে ভারতকে তুলে ধরেছেন। এঁর সাফল্য এবং অর্থনৈতিক ক্ষমতা নিয়ে প্রশ্ন তোলাটাই নেহাত বোকামি। কিন্তু ইনি একটি সাধারণ 'স্কোডা লওরা' চড়ে যাতায়াত করে থাকেন।

৫) আজিম প্রেমজি, উইপ্রোর এই শীর্ষ পদাধিকারী চড়েন একটা টয়োটা কোরোল্লা।

আরও পড়ুন- গাড়িতে পেট্রোল/ডিজেল দিনের কোন সময় ভরানো উচিত

তাহলে কী বুঝলেন, টাকা থাকলেই দামী গাড়ি কিনতে হবে একথা আমি আপনি ভাবি, কিন্তু যারা আসল ধনী তাঁরা অনেকেই মনে করেন না। বরং তাঁরা চান গাড়ির মতো জিনিস যার মূল্য দিনকে দিন শুধু কমতেই থাকে তার পেছনে কম খরচ করতে। আবার এর সঙ্গে 'প্লেন লিভিং'-এর জীবন দর্শন তো আছেই।

.