উত্সব স্পেশাল : দমদার হায়দরবাদি বিরিয়ানিতে জমুক লাঞ্চ ও ডিনার

আজ সকাল থেকেই হোয়াটসঅ্যাপে শুভেচ্ছাবার্তা 'ইদ মুবারক'। সেইসঙ্গে আজ আবার রথও। একসঙ্গে দু-দুটো উত্সব। সঙ্গে আবার বেশ বর্ষা আমেজ। উত্সবপ্রিয় বাঙালিকে আর পায় কে? অফিস আসতে আসতে রাস্তায় শুধু একটাই আলোচনা শুনতে শুনতে এলাম। সবার এক কথা.... 'অনেকদিন বিরিয়ানিটা খাওয়া হয়নি। আজ কিন্তু খেতেই হচ্ছে।' কেউ প্ল্যান করল দুপুরে অফিস লাঞ্চব্রেকেই সাঁটিয়ে নেবে বিরিয়ানি। কারুর আবার ইচ্ছা অফিস ফেরত সব জিনিসপত্র কিনে এনে রাতে বাড়িতেই জমিয়ে বিরিয়ানি রান্না করা।

Updated By: Jul 6, 2016, 01:23 PM IST
উত্সব স্পেশাল : দমদার হায়দরবাদি বিরিয়ানিতে জমুক লাঞ্চ ও ডিনার

ওয়েব ডেস্ক : আজ সকাল থেকেই হোয়াটসঅ্যাপে শুভেচ্ছাবার্তা 'ইদ মুবারক'। সেইসঙ্গে আজ আবার রথও। একসঙ্গে দু-দুটো উত্সব। সঙ্গে আবার বেশ বর্ষা আমেজ। উত্সবপ্রিয় বাঙালিকে আর পায় কে? অফিস আসতে আসতে রাস্তায় শুধু একটাই আলোচনা শুনতে শুনতে এলাম। সবার এক কথা.... 'অনেকদিন বিরিয়ানিটা খাওয়া হয়নি। আজ কিন্তু খেতেই হচ্ছে।' কেউ প্ল্যান করল দুপুরে অফিস লাঞ্চব্রেকেই সাঁটিয়ে নেবে বিরিয়ানি। কারুর আবার ইচ্ছা অফিস ফেরত সব জিনিসপত্র কিনে এনে রাতে বাড়িতেই জমিয়ে বিরিয়ানি রান্না করা।

বিরিয়ানির দুনিয়ায় দমদার হায়দরবাদি বিরিয়ানির জুড়ি মেলা ভার। এরকম মশলাদার স্পাইসি বিরিয়ানি ভারতের অন্য কোথাও খুব একটা পাওয়া যায় না। কেউ হায়দরবাদে ঘুরতে গেছেন, আর তিনি চারমিনারের বিরিয়ানি খাননি, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। এখন কী করে বানাবেন সেই দমদার হায়দরবাদি বিরিয়ানি?

তবে, যাঁরা নিরামিশাষী তাঁরা কি শুকনো মুখে থাকবেন? তাঁদের জন্যও রইল,

.