ডেটিংয়ে যাওয়ার আগে মেয়েরা যে যে বিষয়েগুলোর দিকে অবশ্যই নজর দেবেন

Updated: Jul 17, 2017, 04:42 PM IST
ডেটিংয়ে যাওয়ার আগে মেয়েরা যে যে বিষয়েগুলোর দিকে অবশ্যই নজর দেবেন

ওয়েব ডেস্ক: সুন্দর আবহাওয়া। মাঝে মাঝেই ঝিরঝির করে বৃষ্টি নামছে। এমন পরিবেশে বয়ফ্রেন্ডের সঙ্গে ডেটিংয়ে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে যে যে বিষয়ে অবশ্যই নজর দেবেন, তা জেনে নিন। নাহলে আপনার ডেটিংয়ের পুরো পরিকল্পনাটাই ভেস্তে যেতে পারে।

১) আপনি যদি বৃষ্টিতে ভিজে গিয়ে থাকেন, তাহলে অবশ্যই বাড়ি ফিরে ভালো করে স্নান করবেন। নাহলে মরশুমের বিভিন্ন অসুখে আক্রান্ত হতে পারেন।

২) বৃষ্টির জল চুলের জন্য খুবই ক্ষতিকর। তাই ভিজে গেলে চুল ধোওয়া খুবই জরুরি। সঙ্গে সপ্তাহে অন্তত ১দিন অবশ্যই চুলে তেল দেবেন।

৩) অন্যান্য সময়ের তুলনায় বৃষ্টির মরশুমে সারা শরীরে স্ক্রাবিং করা খুবই জরুরি।

৪) আপনি যখন ঘেমে যান, তখন আপনার টি-জোন এরিয়া অর্থাত্‌ কপাল, নাক, মুখ এবং চিবুকে ঘাম জমে যায়, যার ফলে আপনাকে ক্লান্ত দেখায়। তাই সবসময় অবশ্যই টিসু পেপার কিংবা ব্লটিং পেপার সঙ্গে রাখবেন। যা আপনার ত্বকের অতিরিক্ত তেল শুষে নেবে।

৫) সু-স্বাস্থ্যের জন্য নখের যত্ন নেওয়া খুবই দরকারি। নখে নোংরা ময়লা ব্যাকটেরিয়া জমে শরীরকে অসুস্থ করে দেয়। তাই নিয়ম করে নখের যত্ন নিন।

৬) বর্ষাকালে খুব তাড়াতাড়ি ঠান্ডা লেগে যাওয়ার প্রবণতা থাকে। তাই এই সময়ে খুব সাবধানে থাকা প্রয়োজন।

৭) বর্ষায় জল-কাদা দিয়ে হাঁটা চলা করা থেকে বিরত থাকুন। নাহলে আপনার পায়ে ফাংগাল ইনফেকশন হতে পারে।

৮) জুতো পরার সময়ে পায়ে হালকা পাউডার দিন, তাহলে ইনফেকশনের ভয় কম থাকবে।

৯) এই সময়ে সবসময় শুকনো পোশাক পরবেন। কারণ ভেজা কিংবা নোংরা পোশাক আপনার ত্বকের বিভিন্ন অসুখের কারণ হতে পারে।

১০) বর্ষায় ঘামের দূর্গন্ধ থেকে নিজেকে দূরে রাখুন। বৃষ্টির পরে হিউমিডিটির কারণে শরীরে ঘাম জমে। যার ফলে শরীরের দূর্গন্ধ তৈরি হতে পারে। ভালো মানের ডিওডোরেন্ট বা পারফিউম ব্যবহার করুন। এবং দূর্গন্ধ এড়াতে শরীর সবসময় শুষ্ক এবং পরিস্কার রাখুন।

পৃথিবী থেকে মানুষ নিশ্চিহ্ন হয়ে যাওয়ার পরেও বেঁচে থাকবে কোন প্রাণী জানেন?