বিশ্বকাপে বাজিতে হারায় শুধু জাঙ্গিয়া পরে মাউন্ট স্নোডেনে উঠে কথা রাখলেন জন

Last Updated: Wednesday, July 30, 2014 - 11:35
বিশ্বকাপে বাজিতে হারায় শুধু জাঙ্গিয়া পরে মাউন্ট স্নোডেনে উঠে কথা রাখলেন জন

ওয়েব ডেস্ক: বিশ্বকাপে ব্রাজিল চ্যাম্পিয়ন হবেই। এমন কথাটা জোর দিয়ে বলেছিল ফুটবল পাগল জন জোলি। কথাটা শুনে একজন পাল্টা চ্যালেঞ্জ করে বলেছিল। আর ব্রাজিল যদি চ্যাম্পিয়ন না হয়! ব্যস এই ইস্যু নিয়ে দুই বন্ধুর বাজির লড়াই শুরু।  ওয়েলশের বাসিন্দা জন বলেছিল, চ্যালেঞ্জ করছি ব্রাজিল না জিতলে আমি নগ্ন হয়ে 'মাউন্ট স্নোডেনে' উঠব। সদ্য সমাপ্ত বিশ্বকাপে ব্রাজিলের হাল কী হয়েছিল সেটা সবারই জানা। সেমিফাইনালে জার্মানির কাছে ১-৭ গোলে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন ধুলিসাত্‍ হয়ে যায় ব্রাজিলে।

ফ্রেড, সিলভা, সিজাররা বিশ্বকাপের সব ব্যর্থতা ভুলে মোটা টাকায় যে যার ক্লাবের হয়ে খেলতে চলে গিয়েছেন। তবে ব্রাজিল থেকে বহু মাইল দূরে ওয়েলশের জন কিন্তু সেই চ্যালেঞ্জের কথা ভুলে যাননি। ব্রাজিল বিশ্বকাপ জিততে না পারায় জাঙ্গিয়া পরে সাড় ৩ হাজার ফুট উচ্চতার পাহাড়ে শুধু জাঙ্গিয়া উঠলেন জন। পাহাড় জয়ের পর ওয়েলশের পতাকা লাগানো জাঙিয়া পরে ওপর দিকে হাত তুলে জোরে চেঁচিয়ে জন বলেন, 'আমি আমার কথা রেখেছি বন্ধুরা।'

প্রথমে বন্ধুরা বিশ্বাসই করতে পারেনি জন তাঁর কথা রাখতে এত দূর যেতে পারে। নিজের কথা রাখতে পেরে বেজায় খুশি জন। যদিও ব্রাজিলের হারের ক্ষত এখনও তাঁর মনে দগদগে। এই কাণ্ডের সংগৃহিত অর্থ জন ক্যান্সারপিড়িতদের জন্য দিয়ে দিয়েছেন।

এই চ্যালেঞ্জের পাশাপাশি ব্রাজিল বিশ্বকাপ জেতার বিষয়ে জন ১০০ ডলার বাজিতে রেখেছিলেন। সঙ্গে ২০-১ হিসাবে নেইমারের গোল্ডেন বুট জয়ের বাজিও ধরেছিলেন। এতসব বাজিতে হেরেও নিজের কথা রেখে রাতারাতি জনপ্রিয় হয়ে গিয়েছেন জন।

 

AP

First Published: Wednesday, July 30, 2014 - 11:26


comments powered by Disqus