ভালো সানগ্লাস কিনতে যেগুলো মাথায় রাখবেন

আপনি নিশ্চয়ই সানগ্লাস পরতে খুব পছন্দ করেন। সানগ্লাস ওজনে হালকা হলে পরতে বেশ আরামদায়ক লাগে। আবার ভারি ফ্রেমের গ্লাস আমেরিকান আর্মি, ক্রিশ্চিয়ান ডিওর জনপ্রিয়। আবার অন্যদিকে অ্যাডিডাস, ওকলে, কেলভিন ক্লেনের সানগ্লাসও পছন্দ ক্রেতাদের। তবে তরুণ-তরুণীদের জন্য পছন্দের নামগুলো হলো- ডলসি অ্যান্ড গাব্বানা, পলিস, প্রাডা, জর্জিও আর্মানি ইত্যাদি ব্র্যান্ড।

Updated By: Aug 12, 2016, 12:46 PM IST
ভালো সানগ্লাস কিনতে যেগুলো মাথায় রাখবেন

ওয়েব ডেস্ক: আপনি নিশ্চয়ই সানগ্লাস পরতে খুব পছন্দ করেন। সানগ্লাস ওজনে হালকা হলে পরতে বেশ আরামদায়ক লাগে। আবার ভারি ফ্রেমের গ্লাস আমেরিকান আর্মি, ক্রিশ্চিয়ান ডিওর জনপ্রিয়। আবার অন্যদিকে অ্যাডিডাস, ওকলে, কেলভিন ক্লেনের সানগ্লাসও পছন্দ ক্রেতাদের। তবে তরুণ-তরুণীদের জন্য পছন্দের নামগুলো হলো- ডলসি অ্যান্ড গাব্বানা, পলিস, প্রাডা, জর্জিও আর্মানি ইত্যাদি ব্র্যান্ড।

আরও পড়ুন সোনাক্ষী সিনহারও বিয়ের ফুল ফুটল!
 
সব চেহারার সঙ্গে সব ধরণের চশমা মানায় না। তাই চশমা নির্বাচনের ক্ষেত্রে আপনাকে যা যা মনে রাখতে হবে-
 
১) রং এবং আকৃতি।
 
২) আকার।
 
৩) বড় চেহারার জন্য বড় গ্লাস মানানসই।
 
৪) যাঁদের চেহারা ছোট তারা একটু পাতলা আকৃতি বেছে নিন।
 
৫) যাঁদের ত্বক গাঢ় তাঁরা কালো, কফি, বাদামি রঙের গ্লাস ব্যবহার করতে পারেন।
 
৬) যাঁদের গায়ের রঙ উজ্জ্বল তাঁরা বেগুনি, সাদা, গোলাপি, লাল রংয়ের গ্লাস ব্যবহার করতে পারেন।
 
৭) চুলের স্টাইলের উপর গ্লাস ব্যবহার করুন।
 
৮) মেয়েরা রোদ চশমার সঙ্গে কপালে ফোঁটা লাগাতে পারেন।
 
৯) ঘরে ঢোকার আগে অবশ্যই খুলে রাখুন।
 
১০) ভালো ব্র্যান্ডের সানগ্লাস ব্যবহার করুন।

আরও পড়ুন জানেন পরবর্তী ফিল্মে অক্ষয় কুমার কত পারিশ্রমিক নিচ্ছেন?
 
চোখের সুরক্ষায় রাস্তার ধুলোবালি, পোকা-মাকর ও সূর্যের ক্ষতিকর অতিবেগুনি রশ্মি থেকে চোখকে বাঁচায় এই সানগ্লাস। আমাদের দেশে সাইকেল বা মোটরসাইকেল চালানো তরুণদের জন্য সানগ্লাস অত্যন্ত জরুরি। কারণ, সাইকেল ও মোটরসাইকেল চলন্ত অবস্থায় বাতাসের ধুলোবালি এবং পোকা-মাকর আমাদের চোখে এসে পড়তে পারে। আর এসব ধুলোবালি ও পোকা-মাকর থেকে রক্ষা করে সানগ্লাস। সূর্যের অতিবেগুনি রশ্মি আমাদের চোখের কর্নিয়ার ও রেটিনার দারুণ ক্ষতি করে। সানগ্লাস এই অতিবেগুনি রশ্মিকে শুধু আমাদের চোখ আসতে বাধা প্রদানই করে না বরং তা প্রতিহত করে। তাই সানগ্লাস শুধু ফ্যাশনে নয়, চোখের সুরক্ষায়ও প্রয়োজন।

.